সাকিব আল হাসানঃ ওপেনিংয়ে শান্ত! বদলে যাচ্ছে সাকিবের ব্যাটিং পজিশন! ত্রিদেশীয় সিরিজ ২০২২

বাংলাদেশ ক্রিকেট দল | বাংলাদেশ ক্রিকেট টিম | বাংলাদেশ বনাম পাকিস্তান | বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ | সাকিব আল হাসান | সাকিব | নাজমুল হোসেন শান্ত | সৌম্য সরকার

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে আসতে চলেছে ব্যাপক পরিবর্তন। এমনকি ব্যাটিং লাইনআপে নিজের জায়গাও ছাড়ছেন সাকিব আল হাসান। এমনটাই ইঙ্গিত দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

দীর্ঘদিন ধরেই তিন নম্বর পজিশনে ব্যাটিং করে যাচ্ছেন সাকিব আল হাসান। এবার সেই তিন নম্বর পজিশন ছাড়তে চলেছেন সাকিব। জানা গেছে, ব্যাটিং অর্ডারে চার নম্বরে নামতে পারেন সাকিব।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে হাবিবুল বাশার বলেন, বিষয়টি নিয়ে এখনও আমরা আলাপ করছি। সিপিএলে সে চারে ব্যাটিং করেছে এবং ভালো করেছে। আমি মনে করি, অস্ট্রেলিয়ার উইকেটে সে চারে ভালো মানিয়ে নিতে পারবে। আমরা তার সঙ্গে কথা বলে বুঝেছি তিন কিংবা চারে ব্যাটিং করা নিয়ে তার কোনো সমস্যা নেই।

সাকিবের ব্যাটিং পজিশন চারে অনেকটা নিশ্চিত বলে বাশার জানিয়েছেন, অনেকে মনে করেন, সাকিব তিনের বাইরে ব্যাটিং করতে পারেন না। কিন্তু সে এমন মানসিকতা নিয়ে খেলে না। সে যেকোনো জায়গায় ব্যাটিং করতে প্রস্তুত। অধিনায়ক হওয়ার পর সে বিষয়গুলো আরো ভিন্নভাবে দেখছে। দলের ভালোর জন্য কিছু করতে পারলে সে-ই সবচেয়ে বেশি খুশি হয়।
আমার মনে হয় অস্ট্রেলিয়ায় সাকিব চারে ব্যাটিং করবে তিনে অন্য কেউ ব্যাট করবে।

এদিকে পাকিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়েই ওপেনিংয়েও পরিবর্তন আনতে চলেছে বিসিবি টিম ম্যানেজমেন্ট। সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজকে সরিয়ে আবারো ওপেনিংয়ের ভার দেওয়া হতে পারে লিটন দাসের উপর। তার সঙ্গী হিসেবে দলে সুযোগ পাবেন সৌম্য সরকার কিংবা নাজমুল হোসেন শান্ত।

এ প্রসঙ্গে হাবিবুল বাশার বলেন, আমাদের শান্ত আছে ওপেনার হিসেবে। তো আমার মনে হয়, টিম ম্যানেজমেন্ট সবার আগে আমাদের সর্বোচ্চটা তৈরি করে ফেলবে এ সিরিজে যে কাদের নিয়ে আমরা বিশ্বকাপে খেলব৷ বিশ্বকাপে গিয়ে কিন্তু দেখার সুযোগ থাকবে না। এখানে হয়তো টিম ম্যানেজমেন্ট আরেকটা কম্বিনেশন চিন্তা করতে পারেন।

বাশার আরো জানিয়েছেন, শেষ সুযোগ আমাদের এই টুর্নামেন্ট। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট দেখবেন অন্য কাউকে ওপেনিং করানো যায় কি না বা এটা নিয়ে বিশ্বকাপে যাবেন কি না। এই সিরিজে যারা ওপেন করবেন টপ অর্ডারে খেলবে তারাই বিশ্বকাপে কন্টিনিউ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks