BPL 2022 | Comilla Vs Chattogram | নারিনের রেকর্ডের দিনে বড় জয়ে ফাইনালে কুমিল্লা!

Comilla Victorians have secured the final as the second team in Sunil Narine’s record-breaking half-century in the second qualifier of Bangabandhu Bangladesh Premier League BPL.

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সুনিল নারিনের রেকর্ড গড়া হাফসেঞ্চুরিতে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। এদিন আফিফ হোসেনের দলকে ৭ উইকেটে পরাজিত করেছে ফাফ ডু প্লেসির দল।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মঈন আলী ও শহিদুলের বোলিং তান্ডবে ১৯.১ ওভারেই গুটিয়ে ১৪৮ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন মেহেদী হাসান মিরাজ। ৩৮ বলে ৩ চার ২ ছক্কায় সাজানো ছিল মিরাজের ইনিংসটি।

কুমিল্লার হয়ে তিনটি করে উইকেট শিকার করেছেন মঈন আলী ও শহিদুল ইসলাম। এছাড়াও তানভির ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি একটি করে উইকেট শিকার করেছেন।

১৪৯ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারিয়ে বিপদের আশঙ্কায় থাকা কুমিল্লার হয়ে এদিন ব্যাট হাতে তান্ডব চালিয়েছেন সুনিল নারিন। মাত্র ১৩ বলে অর্ধশতক পূর্ণ করে বিপিএলের ইতিহাসের দ্রুততম অর্ধশতককারী বনে গেলেন ক্যারিবিয়ান এই স্পিনার।

বিধ্বংসী রূপ ধারণ করা নারিনকে সাজঘরে ফিরিয়েছেন মৃত্তুঞ্জয় চৌধুরি। ইমরুল কায়েস ও ফাফ ডু প্লেসির ব্যাটে জয়ের আশা বুনতে থাকে কুমিল্লা ভিক্টোরিয়ানস। তবে দলীয় ৯৫ রানে ইমরুল কায়েসকে আউট করে দেন বেনি হাওয়েল। ২৪ বলে ৩ চার ১ ছক্কায় ২২ রান করে ফিরেন কায়েস।

এতে অবশ্য জয় পেতে বেগ পেতে হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ানসের। শেষের দিকে মঈন আলীর ১৩ বলে ৩ চার ২ ছক্কায় ৩০ রানের ইনিংস ও ফাফ ডু প্লেসির ২৩ বলে ২ চার ১ ছয়ে জয়ের দেখা পেয়ে যায় কুমিল্লা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে একটি করে উইকেট শিকার করেন শরিফুল ইসলাম, বেনি হাওয়েল ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

আগামী ১৮ ফেব্রুয়ারি বিকাল ৫ টা ৩০ মিনিটে ফাইনালে ফরচুন বরিশালের বিপক্ষে লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks