Bangladesh Vs New Zealand Test Series 2021 | জয় ও শান্তর অর্ধশতক! দ্বিতীয় দিন শেষে স্বস্তিতে বাংলাদেশ!

Bangladesh lost 2 wickets and scored 175 runs at the end of the second day of the first match of the two-match Test series against New Zealand. Nazmul Hossain Shant and Mahmudul Hasan Joy picked up two half-centuries for Bangladesh.

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৭৫ রান তুলেছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে দুই হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়।

মাউন্ট মঙ্গাইনুতে দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের করা ৩২৮ রানের বিপরীতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও ওপেনিং জুটি শক্ত হতে পারেনি বাংলাদেশের। মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে ১৮ ওভার পর্যন্ত টিকে থাকে সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়ের জুটি। দলীয় ৪৩ রানের সময় নেইল ওয়াগনারের হাতে ফিরতি ক্যাচ দিয়ে আউট হন সাদমান ইসলাম। ৫৫ বলে ১ চারে ২২ রান করে আউট হন সাদমান।

সাদমানের উইকেটের পর বাংলাদেশের ব্যাটিংয়ে হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। দুজন মিলে ধীরে-সুস্থে খেলে এগিয়ে নিয়ে যেতে থাকে টাইগারদের রানের চাকা। ইনিংসের ৫০তম ওভার চলাকালীন সময়ে ছক্কা হাঁকিয়ে নিজের টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন নাজমুল হোসেন শান্ত। ৯০ বলে ৬ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন শান্ত। এর কিছুক্ষণ বাদেই ৫৩তম ওভার চলাকালীন সময়ে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির দেখা পেয়ে যান তরুণ মাহমুদুল হাসান জয়।

তবে হাফসেঞ্চুরি পূর্ণ করার পর ইনিংস লম্বা করতে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত। শান্ত ও জয়ের ১০৪ রানের অপ্রতিরোধ্য জুটি ভাঙেন ওয়াগনার। ৫৭ তম ওভারের শেষ বলে ক্যাচ তুলে সাজঘরে ফিরেন শান্ত। ১০৯ বলে ৭ চার ১ ছয়ে ৬৪ রানের দূর্দান্ত ইনিংস খেলে আউট হন তিনি।

এরপর মাহমুদুল হাসান জয় ও মমিনুল হক দেখে শুনে খেলে শেষ করেন দ্বিতীয় দিনের খেলা। ১৭৫ রানে ২ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। কিউইদের থেকে এখনো ১৫৩ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। ব্যাট অপরাজিত আছেন মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক মমিনুল হক। জয় ২১১ বলে ৭ চারে ৭০ রান ও মমিনুল হক ২৭ বলে ৮ রান করে অপরাজিত আছেন।

এর আগে দ্বিতীয় দিনের প্রথম সেশনে নিউজিল্যান্ডকে ৩২৮ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১২২ রানের ইনিংস খেলেন ডেভন কনওয়ে। এছাড়াও নিকোলস ৭৫ ও উইল ইয়ং খেলেছেন ৫২ রানের ইনিংস। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। এছাড়াও মমিনুল হক দুটি ও ইবাদত হোসেন তুলে নেন একটি উইকেট।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks