Bangladesh Vs New Zealand Test Series 2021 | দ্বিতীয় দিনে বাংলাদেশের লক্ষ্য ৫ উইকেট!

New Zealand dominated the first day of the first match of the two-match Test series against New Zealand at Mount Mangainu. Earlier in the day, Bangladesh captain Mominul Haque decided to bowl after winning the toss. After losing the toss on the first day, New Zealand batted in 8.3 overs and lost 5 wickets for 256 runs.

মাউন্ট মঙ্গাইনুতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনে দাপট দেখিয়েছে নিউজিল্যান্ড। এদিন শুরুতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক। প্রথম দিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮৭.৩ ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের হয়ে এদিন ব্যাটে দাপট দেখিয়েছে ডেভন কনওয়ে ও উইল ইয়ং। ২২৭ বলে ১৬ চার ১ ছয়ে ১২২ রানের ইনিংস খেলেন ডেভন কনওয়ে। অন্যদিকে উইল ইয়ং খেলেছেন ১৩৫ বলে ৬ চারে ৫২ রানের ইনিংস। দ্বিতীয় দিনে ৫ উইকেট শিকার করার লক্ষ্যে মাঠে নামবে তাসকিন-শরিফুলরা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশের বোলিং তোপের মুখে পড়ে কিউইরা। ৩.৩ ওভারের সময় দলীয় ১ রানের সময় অধিনায়ক টম লাথামের উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। ১৪ বলে ১ রান করে ফিরেন লাথাম।

তবে শুরুর ধাক্কা সামলে বাংলাদেশের বোলারদের চোখ রাঙাতে থাকে ইয়ং ও কনওয়ে জুটি। ২৭১ বলে দুজন মিলে গড়েন ১৩৮ রানের জুটি। হাফসেঞ্চুরি পূর্ণ করেন ইয়ং। দলীয় ১৩৯ রানের সময় ইয়ং ও কনওয়ে জুটি ভাঙেন লিটন দাস। ৫২ রান করা ইয়ংকে রান আউটের শিকার করে সাজঘরে ফিরান লিটন।

এই জুটি ভাঙার পরেও স্বস্তিতে ছিল না বাংলাদেশ। ক্রিজে আসা নতুন ব্যাটার রস টেইলরকে সঙ্গে নিয়ে নতুন জুটি গড়েন কনওয়ে। দুজন মিলে গড়েন ৫০ রানের জুটি। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন ডেভন কনওয়ে৷ দলীয় ১৮৯ রানে এই জুটি ভাঙেন শরিফুল ইসলাম। ৬৪ বলে ৫ চারে ৩১ রান করা টেইলরকে সাজঘরে ফিরান শরিফুল।

এরপর অবশ্য নিকোলসকে সঙ্গে নিয়ে বেশিদূর যেতে পারেননি কনওয়ে। ২২৭ রানের সময় ডেভন কনওয়েকে থামান টাইগার অধিনায়ক মমিনুল হক। ১২২ রানের দূর্দান্ত এক ইনিংস খেলে আউট হন কনওয়ে।

দলীয় ২৫৮ রানে টম বান্ডেলকে আউট করেন ইবাদত হোসেন। ২৫ বলে ২ চারে বোল্ড হয়ে ফিরেন বান্ডেল। প্রথম দিন শেষে ৬৩ বলে ৫ চারে ৩২ রান করে অপরাজিত আছেন হেনরি নিকোলস। দ্বিতীয় দিনে তার সঙ্গে যোগ দিবেন নতুন ব্যাটার। দ্বিতীয় দিনে বাংলাদেশের লক্ষ্য ৫ উইকেট শিকার করা।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks