(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্যালন ডি’অর অনুষ্ঠানে কে কি পুরুষ্কার জিতলেন? জানুন! কোন পুরুষ্কার পাননি এমবাপ্পে

নিজের ক্যারিয়ারের অষ্টমবারের মত ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। ব্যালন ডি’অর ২০২৩ এর আসরে ব্যালন ডি’অর পুরুষ্কার উঠেছে লিওর হাতে। ফ্রান্সে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে ঘোষণা করা হয় ব্যালন ডি’অর ২০২৩ বিজয়ীর নাম। লিওনেল মেসির সাথে এই পুরষ্কার জয়ের দৌড়ে ছিলেন কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হল্যান্ড।

ব্যালন ডি’অরের এবারের আসরে কোন পুরস্কার পুরুষ্কার পাননি কিলিয়ান এমবাপ্পে। ব্যালন ডি’অর পুরুষ্কার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিলিয়ান এমবাপ্পে। জানা গেছে এমবাপ্পে নাকি ভোট দিয়েছেন লিওনেল মেসিকে। তবে ব্যালন ডি’অর অনুষ্ঠানে কোন পুরুষ্কার না জিতায় বেশ মনক্ষুন্ন হয়েছেন এমবাপ্পে।

ব্যালন ডিউর এর এই পুরস্কার অনুষ্ঠানে পুরস্কার পেয়েছেন লিওনেল মেসি, এমিলিয়ানো মার্টিনেজ, জুট বিলিংহ্যাম, ভিনিসিয়াস জুনিয়র এবং আর্লিং হল্যান্ড।

লিওনেল মেসির হাতে উঠেছে এবারের ব্যালন ডি’অর পুরস্কার। সেরা গোলরক্ষক হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সক্রেটিস পুরুষ্কার পেয়েছেন ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র। জুড বিলিংহ্যাম পেয়েছেন কোপা ট্রফি। আর আর্লিং হল্যান্ড পেয়েছেন গার্ড মুলার ট্রফি।

২০২২ সালে আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন করার পাশাপাশি বিদায় ক্লাব পিএসজির হয়ে দুর্দান্ত পারফর্ম করে এবারের মৌসুমের ব্যালন ডি’অরটাই নিজের হাতে তুলেছেন লিওনেল মেসি।

ক্যারিয়ারে প্রথমবারের মতো ইউরোপের বাহিরে খেলা কোন ফুটবলার হিসেবে, লিওনেল মেসি জিতেছেন ব্যালন ডিঅর। নিজের ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর এটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks