(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ : যে সমীকরণে এখনো চ্যাম্পিয়নস ট্রফি খেলবে বাংলাদেশ

World Cup 2023 | icc cricket world cup 2023 | Bangladesh cricket team match cwc23 | bd cricket | Bangladesh cricket news | আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর আসর থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ম্যাচ, বাংলাদেশ বনাম পাকিস্তান ম্যাচ, বিশাল প্রভাব রেখেছে বাংলাদেশের ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি না খেলার জন্য। বাংলাদেশ ক্রিকেট দল কি আগামী চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পারবে? সেই প্রশ্ন বাংলাদেশ ক্রিকেট ভক্তদের


দেশের ক্রিকেটের নাজুক পরিস্থিতি। বাংলাদেশ দল বিশ্বকাপে নিজেদের খেলা প্রথম ৭ ম্যাচের মধ্যে জয় পেয়েছে কেবল একটিতে। বাকি ছয়টি ম্যাচে হার। বাংলাদেশের হাতে এখনো বাকি আছে দুটি ম্যাচ। ম্যাচে কোন সমীকরণ আছে কিনা সেটা নিয়ে প্রশ্ন ভক্তদের।


আইসিসি ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরে পয়েন্ট টেবিল প্রকাশ করেছে। যার মাধ্যমে একটা সুখবর এলো বাংলাদেশ দলের জন্য। আইসিসির প্রকাশিত বিশ্বকাপের এবারের আসরের পয়েন্ট টেবিল বাংলাদেশের বর্তমান অবস্থান নয় নম্বরে। টাইগারদের পরে কেবল ইংল্যান্ড।



চ্যাম্পিয়ন ট্রফি বাংলাদেশ দলকে খেলতে হলে একটা কাজ প্রথমে করতে হবে। সেটা হাতে বাকি থাকা দুটি ম্যাচে বাংলাদেশকে জিততে হবে। এরপর বাংলাদেশ দলকে তাকিয়ে থাকতে হবে দুটি দলের জয় পরাজয়ের দিকে।

বাংলাদেশ দল আগামী চ্যাম্পিয়ন্স ট্রাফিক খেলতে পারবে নিজেদের হাতে বাকি থাকা দুই ম্যাচের দুটিতেই জিততে হবে। অর্থাৎ শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়াকে আগামী দুই ম্যাচে হারাতে হবে বাংলাদেশকে। এরপর বাংলাদেশকে অপেক্ষা করতে হবে হাতে বাকি থাকা ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের ম্যাচগুলোতে তারা যেন পরাজিত হয়।

ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের এখনো ৩ করে ম্যাচ বাকি আছে। এর মধ্যে দুই দলই পরস্পর মুখোমুখি হবে একবার সেই ম্যাচটিতে কোন না কোন দল তো জিতবেই। ইংল্যান্ড যদি জিতে তা বাংলাদেশের জন্য ভালো হবে কারণ তারা দুই পয়েন্ট নিয়ে বাংলাদেশের সমান জায়গায় অবস্থান করছে। আর নেদারল্যান্ডস জিতলে তাদের পয়েন্ট হবে হয় সেটা বাংলাদেশের জন্য মোটেও স্বস্থির হবে না।


যাইহোক নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের আগামী ম্যাচগুলোতে পরাজয় বাংলাদেশের আগামী ম্যাচ ডিউটিতে জয় টাইগারদের ২০২৫ চ্যাম্পিয়ন ট্রফিতে খেলার জন্য পথ করে দিতে পারবে। সেই লক্ষ্যে আগামী ম্যাচ গুলোর দিকে তাকিয়ে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks