(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিশ্বকাপের ফাইনালে স্মিথকে এলবিডাব্লিউ করলো বুমরাহ! বিতর্কিত আম্পায়ারিং সমালোচনার ঝড়

স্মিথকে এলবিডাব্লিউ করলো বুমরাহ! বিতর্কিত আম্পায়ারিং সমালোচনার ঝড়। বিশ্বকাপের ফাইনাল ম্যাচে স্টিভেন ইসমিতের এলবিডব্লিউ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যে এলবিডব্লিউর ইমপেক্ট ছিল অফ স্টাফের বাইরে।

মিচেল মার্শের পর এবার স্টিভেন স্মিথকেও আউট করলেন জাসপ্রিত বুমরাহ। ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর ফাইনাল ম্যাচে পঞ্চাশের আগে ৩ উইকেট হারিয়ে চাপে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

সপ্তম ওভারের শেষ বলে বুমরাহর অফ কাটার ডেলিভারি। সেই বলটি জোড়া পায়ে খেলার চেষ্টা করেন স্মিথ। কিন্তু তাতে ব্যর্থ হলেন স্মিথ। বল গিয়ে আঘাত করে প্যাডে।

এসময় জোরালো আবেদন করে ভারতীয় ক্রিকেটাররা। আর ভারতীয় ক্রিকেটারদের আবেদন শুনেই সাথে সাথেই আঙুল তুলে দেন আম্পায়ার। কিছু চিন্তা করার প্রয়োজনীয়তা ও মনে করেননি ইংংলিশ আম্পায়ার রিচার্ড।

আম্পায়ারের রাউটার সিদ্ধান্ত দেখে, ট্রাভিস হেডের সঙ্গে কথা বলে রিভিউ না নেওয়ার সিদ্ধান্ত নেন স্মিথ। কিন্তু পরে টিভি রিপ্লেতে দেখা যায়, জাস্প্রিত বুমরাহর অফ কাটার ডেলিভারির বলটির ইমপ্যাক্ট ছিল অফ স্ট্যাম্পের বাইরে। অর্থাৎ রিভিউ নিলে বেঁচে যেতেন স্মিথ।

কিন্তু রিভিউ না নেওয়ায় ভুল আউট মাথা পেতে মেনে নিতে হয়েছে স্টিভেন স্মিথকে। ১ চারে ৯ বলে ৫ রান করেছেন স্মিথ। আম্পায়ারের ভুলের সুবিধাটা পেয়ে গেল ভারত। ভারতের পক্ষেই গেল আম্পায়ারের ভুল সিদ্ধান্ত।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচে অনফিট আম্পায়ারের এমন বিতর্কিত সিদ্ধান্ত সমালোচনার ঝড় বয়ে দিয়েছে আইসিসির বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks