(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ ফুটবল দল / সাফ চ্যাম্পিয়নশীপ ২০২৩ : কুয়েতের কাছে ১-০ গোলে হারলো বাংলাদেশ | Bangladesh football match

বাংলাদেশ ফুটবল দল / সাফ চ্যাম্পিয়নশীপ ২০২৩ Bangladesh football match / অতিরিক্ত সময়ে কুয়েতের বিপক্ষে ১-০ পরাজিত হয়ে সাফ চ্যাম্পিয়নশীপের সেমিফাইনাল থেকে বিদায় নিলো বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য ড্র হওয়ার পর, ম্যাচ গড়িয়েছে অতিরিক্ত সময়ে আর অতিরিক্ত সময়ের প্রথম ভাগের ১৭ মিনিটের মাথায় গোল হজম করে বাংলাদেশ। বাকি সময়টুকু এই লেট ধরে রেখে বাংলাদেশকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে কুয়েত।

সব চ্যাম্পিয়নশিপের এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়া না হলেও বাংলাদেশ এই আসর থেকে যে লড়াকুম মনভাবে ফুটবল খেলার অনুপ্রেরণা পেয়েছে তা বাংলাদেশ ফুটবল এর জন্য বিশেষ কিছু। এই টুর্নামেন্ট থেকে উঠে এসেছে বাংলাদেশের আক্রমণ ভাগে নতুন দুয়ো।

বাংলাদেশের আক্রমণ ভাগের দুই তারকা শেখ মোরসালিন, এবং রাকিব হাসান পুরো টুর্নামেন্ট জুড়ে প্রতিপক্ষের রক্ষণকে কাঁপিয়েছে। টুর্নামেন্টের গ্রুপ পর্বে বাংলাদেশ এক ম্যাচ হারের পর টানা দুই জয় পেয়েছিল। সেই দুই ম্যাচে ভুটান ও মালদ্বীপকে সমান ৩-১ ব্যবধানে পরাজিত করে সেমিফাইনাল নিষিদ্ধ করেছিল বাংলাদেশ।

আর গ্রুপ পড়বে সেই দুই ম্যাচে বাংলাদেশের হয়ে দুইটি করে গোল করেছেন, শেখ মোরসালিন ও রাকিব হোসেন। ঠিক যেন ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র ও রড্রিগো গয়েসের জুটি । শুরুতে পিছিয়ে পড়া দলকে দারুণভাবে ঘুরে দাঁড়ানোর পথ দেখিয়ে, ভিনিশিয়াস জুনিয়র ও রড্রিগো গয়েস এর মত নিজেদের কার্যকারিতা প্রমাণ করেছেন মোরসালিন ওর রাকিব হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks