(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ফিফা র‍্যাংকিং ২০২৩ / Latest FIFA Ranking 2023 : Bangladesh Football Team. ফিফা র‍্যাংকিং প্রকাশ। বাংলাদেশ ও আর্জেন্টিনার উন্নতি। কোথায় ব্রাজিল

ফিফা র‍্যাংকিং ২০২৩ / Latest FIFA Ranking 2023 : Bangladesh Football Team.

কদিন আগেই প্রকাশিত হয়েছে ফিফার নতুন র‍্যাংকিং। প্রকাশিত নতুন র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষ আছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২ নম্বর পজিশনে বিশ্বকাপের গত আসরে রানার্সআপ ফ্রান্স। তিন নম্বর পজিশনে আছে ব্রাজিল। সবশেষ ফিফার উইন্ডোতে এক জয় এক পরাজয় সেলেসাওদের। অন্যদিকে আর্জেন্টিনা ফিফা সব শেষ উইন্ডোতে পরাজিত করেছে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়াকে।

এদিকে ফিফার উইন্ডোতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ না খেলে, বাংলাদেশ খেলেছে সাফ চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতামূলক ম্যাচ। আর সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ভুটান ও মালদ্বীপকে টানা দুই ম্যাচে হারিয়ে র‍্যাংকিংয়ে নিজেদের রেটিং পয়েন্ট বাড়িয়েছে বাংলাদেশ। যার ওয়েটিং পয়েন্টের হিসাবে আর্জেন্টিনা ও ব্রাজিলের থেকেও বেশি।

আর্জেন্টিনা টানা দুইজয়ে পয়েন্ট টেবিলে নিজেদের রেটিং পয়েন্ট বাড়িয়েছে ২.৮০ রেটিং পয়েন্ট। আর সেনেগালের বিপক্ষে বড় ব্যবধানে হেরে ব্রাজিল হারিয়েছে ৫.৯৪ রেটিং পয়েন্ট।

Latest FIFA Ranking এদিকে বাংলাদেশ টানা দুই জয়ে পয়েন্ট টেবিলে রেটিং পয়েন্ট বারিয়েছে ৫.৬২ রেটিং পয়েন্ট, যা আর্জেন্টিনার নতুন করে যুক্ত করা রেটিং পয়েন্টের থেকেও বেশি। কারণ আর্জেন্টিনা নতুন নিজেদের ঝুলিতে যুক্ত করেছে ২.৮০ রেটিং। আর বাংংলাদেশ যুক্ত করেছে ৫.৬২। বাংলাদেশের বর্তমান র‍্যাংকিং ১৯২ তম স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks