(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন নাসির হোসেইন।

সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন নাসির হোসেইন। আইসিসির দুর্নীতিদমন কোড ভেঙে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডারের।

তার নিষিদ্ধ হওয়ার সংখ্যা তৈরি হয়েছিল গত বছর থেকে। শেষ পর্যন্ত সেই সংখ্যাটি সত্যি হয়েছে। গত বছরের সেপ্টেম্বরে তার বিরুদ্ধে তিনটি অভিযোগ এনেছিল আইসিসি। আর এবার ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে নাসির হোসেনকে ।

ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরমেটের টুর্নামেন্ট আবুধাবির টি-টেন লিগে খেলতে গিয়ে আইসিসির সন্দেহে আসেন নাসির। সেখানে আইসিসির দুর্নীতি কোডের তিনটি ধারা ভাঙ্গেন বাংলাদেশী এই অলরাউন্ডার। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে আইসিসির নীতিমালার ২.৪.৩, ২.৪.৪ এবং ২.৪.৬ ধারা ভঙ্গ করেছেন তিনি।

আইসিসির নীতিমালায় উল্লেখ আছে ৭৫০ ডলারের চেয়ে বেশি দামী কোনো উপহারের বিষয়ে আইসিসির দুর্নীতি দমনের কর্মকর্তার কাছে সেই বিষয়ের বিস্তারিত রশিদ জমা দিতে হবে। কিন্তু এমন মূল্যের জিনিস বহন করিও নাসির হোসেন আইসিসি দুর্নীতি দমন কর্মকর্তাদের জানাননি

যার ফলে ঠিকঠাক ভাবে পালন হয়নি আইএসসির নিয়ম । সে সময়ের সাথে সাথেই টিটেনের পর অভিযোগ আনা হয়েছে নাসিরের বিরুদ্ধে আর এবার অভিযোগের প্রভাব পড়েছে নাসিরের ক্যারিয়ারে।

তবে জানা গেছেন শাস্তি শেষ হলে, ২০২৪ সালের ৭ এপ্রিল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন নাসিম হোসেন। লম্বা সময় ধরে বাংলাদেশ ক্রিকেটের বাহিরে আছেন নাসির হোসেন। এমনকি এবারের বিপিএলেও দল পাননি নাসির। আইসিসির কাছ থেকে এমন খবর নাসিরের জন্য চরম হতাশ বটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks