Virat Kohli | Babar Azam | একি দলের হয়ে খেলবেন কোহলি ও বাবর আজম!!

Virat Kohli | Babar Azam | একি দলের হয়ে খেলবেন কোহলি ও বাবর আজম!!

ভারত -পাকিস্তান মানে দুটি নৌকা একটি বাধ। যুগ যুগ ধরে চলে আসছে এ দ্বন্দ্ব। যেটা খেলার মাঠেও বেশ প্রভাব ফেলছে। তাই তো দুটি দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। তাদের আছে সময়ের সেরা ব্যাটার ও বোলার। বিরাট ও বাবর আজম বিশ্ব ক্রিকেটে যেমন তকমা লাগিয়ে ইতিহাস গড়েছে। তেমনি বোলারদের মধ্যে ও পিছিয়ে নেই বুমরাহ ও শাহীন আফ্রিদি। শুধুমাত্র আইসিসি ও এসিসির ইভেন্ট গুলোতেই এদের লড়াই করতে দেখা যায়।

আগামী বছর একই দলের হয়ে খেলতে পারে বিরাট ও বাবর এমনটাই শোনা যাচ্ছে গণমাধ্যম গুলোতে। ২০০৫ ও ২০০৭ সালে আফ্রো – এশিয়া কাপ এর আসর মাঠে গড়িয়েছিলো। রাজনৈতিক বিভিন্ন কারনে আর সম্ভব হয়নি। পাকিস্তানি খেলেয়াড়রা আইপিএলে সুযোগ পাচ্ছেনা এ বিষয়ে আলোচনা চলছে।

এর পাশাপাশি আফ্রো -এশিয়া কাপ চালু করার আলাপ ও চলছে।
বলা হচ্ছে আফ্রো-এশিয়া কাপের সম্ভাবনা আলোচনায় সীমাবদ্ধ আছে। খেলাটি হবে টি -২০ ফরম্যাটে। আগামী বছর জুন মাসেই এশিয়ান একাদশ ও আফ্রিকান একাদশ এর মাঝে একটি টুর্নামেন্ট আয়োজন করা হবে এমনটাই ভাবা হচ্ছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এর হেড অব মার্কেটিং এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের প্রধান প্রভাকরণ থানরাজ বলেছেন, ‘বোর্ডগুলো থেকে এখনও আমরা কোন নিশ্চয়তা পাইনি। সাদা কাগজ নিয়ে এখনও দৌড়-ঝাপ করছি। তবে দ্রুতই বোর্ডগুলোর কাছে প্রস্তাব জমা দেওয়া হবে। আমাদের পরিকল্পনা ভারত-পাকিস্তানের সেরা ক্রিকেটারদের এক ছাতার নিচে আনা।’

এসিসির এক্সিকিউটিভ কমিটির প্রধান দামোদার বলেছেন, ‘দুই দেশের ক্রিকেটাররা একসঙ্গে খেলছেন, তাদের মধ্যে সম্পর্কের সেতু তৈরি হচ্ছে, এমন একটা ম্যাচ দেখতে মুখিয়ে থাকবো। আমি খুব করে চাইবো এই টুর্নামেন্ট হোক। আশা করছি, রাজনীতি এর থেকে দূরে থাকবে। ভারত-পাকিস্তানের ক্রিকেটার একদলে খেলছে, এটা দেখা হবে দারুণ ব্যাপার।’

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks