Brazil | World Cup | Carlos | ব্রাজিলের বিশ্বকাপ জেতার উপযুক্ত সময় এখনই –

দূর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে লাতিন আমেরিকা থেকে সবার প্রথমে বিশ্বকাপে কোয়ালিফাই করছে ব্রাজিল। এছাড়া কিছুদিন আগে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ কোরিয়া ও জাপানকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সেরেছে সেলেসাওরা।

তবে বেশ কিছুবছর যাবত বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স করতে পারছে না ব্রাজিল। শেষ ২০০২ সালে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ এই শিরোপাটি উঁচিয়ে ধরার পর পেরিয়ে গেছে দুই দশক। দীর্ঘ দুই দশকে বিশ্বকাপ শিরোপার কাছে যেতে পারেনি নেইমাররা। এদিকে ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হারার তিক্তস্বাদও রয়েছে ব্রাজিলিয়ানদের স্মৃতিতে। তবে ব্রাজিলের এই দলটি বেশ দূর্দান্ত। তিতের গড়া এই দলটি নিয়েই হেক্সা মিশন সম্পূর্ণ করবে নেইমার জুনিয়ররা। এমনটাই বিশ্বাস করছেন ব্রাজিলের সাবেক কিংবদন্তি রবার্তো কার্লোস।

সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রবার্তো কার্লোস বলেন, “ব্রাজিলের এই দলটির মাঝে বিশ্বকাপ জেতার সব উপাদান আছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ব্রাজিলের একটি দূর্দান্ত দল রয়েছে। এটাই বিশ্বকাপ জয়ের সময় কারণ আমাদের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সবশেষ ছবিটি ২০০২ সালের। আমি খুব আশাবাদী। বিশ্বকাপ জেতা সহজ নয়। সাম্প্রতিক সময়ে ব্রাজিল দলটি যথারীতি দূর্দান্ত সব ম্যাচ খেলেছে। কিন্তু তারা কখনো খুব ভালো খেলেনি।”

“কোপা আমেরিকাও গুরুত্বপূর্ণ, কিন্তু ব্রাজিলিয়ানদের জন্য এই বিশ্বকাপ খুব গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। বিশ্বকাপের স্বাদটা বিশেষ। জাতীয় দলের হয়ে খেলা ও জেতার অনুভূতিটাও অসাধারণ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks