Lionel Messi | Psg | ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন মেসি!!

Lionel Messi | Psg | ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন মেসি!!

প্রায় দুই যুগের বেশি সময় ধরে ফুটবল বিশ্বে রাজত্ব করে আসছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঠের দৈরথে রেকর্ড ভাঙা গড়ার খেলায় মেতে থাকেন ফুটবলের এই দুই মহারথী। এই দুজনের মধ্যে সেরা কে? এমন প্রশ্নের উত্তর হয়তো এখনো কেউ খুঁজে বের করতে পারেনি। কারণ দুজনই ইতিমধ্যে ফুটবল বিশ্বের কিংবদন্তিদের কাতারে চলে গেছেন।

২০০৩ সালের পর বর্তমানে আবারো ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অন্যদিকে বার্সালোনার সঙ্গে দীর্ঘসময়ের সম্পর্ক চুকিয়ে লিওনেল মেসি পাড়ি জমিয়েছেন তার নতুন গন্তব্য প্যারিস সেইন্ট জার্মেইনে। পিএসজিতে পাড়ি জমিয়েই নিজের প্রথম মৌসুম শেষে লিওনেল মেসি ইতিমধ্যে ছাড়িয়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

ফুটবল ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে এক মৌসুমে ১ কোটি জার্সি বিক্রির রেকর্ড গড়েছে পিএসজি। পিএসজির এমন কীর্তি গড়ার পেছনের কারিগর লিওনেল মেসি। কারণ, এই ১ কোটি জার্সি বিক্রির মোট ৬০ শতাংশই ছিল মেসির নামের জার্সি যা প্রায় ৬ মিলিয়নেরও বেশি। আর্থিকভাবে হিসাব করলে পিএসজি ৬০০ মিলিয়ন পাউন্ড আয় করেছে শুধুমাত্র মেসির জার্সি বিক্রি করেই।

শুধু তাই নয়, রেকর্ড সাতবারের ব্যাল ডি’অর জয়ী এই তারকা পিএসজিতে যোগ দেওয়ার পর পিএসজির স্পন্সর চুক্তি বেড়েছে ১৩ শতাংশ। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ১.৪ মিলিয়ন অনুসারী নতুন করে যুক্ত হয়েছে।

এদিকে দ্বিতীয়বারের মতো ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাবে যোগ দেওয়ার পর জার্সি বিক্রি করে এ পর্যন্ত ৩০০ মিলিয়ন পাউন্ডের বেশি আয় করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। যার ৬৫ শতাংশই ছিল রোনালদোর নামের। এটি ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসে সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks