Erling haaland hat-trick : মেসির খবর | হল্যান্ড ও মেসির পার্থক্য তুলে ধরে যা বলল পেপ গার্দিওলা | ফুটবল নিউজ | আর্লিং হল্যান্ড | ম্যান সিটি বনাম ম্যান ইউ

Erling haaland hat-trick : ২০০৮ থেকে ২০১২ একসঙ্গে চারটি বছর বার্সালোনায় কাটিয়েছেন। বার্সার সোনালী যুগের কান্ডারী বললেও ভুল হবে না এই দুজনকে। তাদের হাত ধরেই বহু শিরোপা ঘরে তুলেছিল বার্সালোনা। বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা ও লিওনেল মেসির বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা যে কতটা গভীর তা সবারই জানা।

লিওনেল মেসিকে কোচিং করানো কিংবা বার্সালোনা ছেড়েছেন বহু আগে। কিন্তু মেসির খেলার প্রতি যে মুগ্ধ হয়েছেন পেপ গার্দিওলা তা আর বলার অপেক্ষা রাখে না। আর তাইতো সংবাদ সম্মেলনের সামনে মেসির প্রশ্ন উঠলেই অকপটে স্বীকার করেন, বিশ্বসেরা ফুটবলার শুধুমাত্র লিওনেল মেসিই। মেসির সঙ্গে কারো তুলনা করতে নারাজ ম্যানসিটির সফল এই কোচ।

সম্প্রতি প্রিমিয়ার লিগে দূর্দান্ত ছন্দে আছেন আর্লিং হালান্ড। গেল ম্যাচে ম্যানচেস্টার ডার্বিতে নিজের হ্যাটট্রিক দিয়ে হালান্ড উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। প্রিমিয়ার লিগে সিটির হয়ে মাত্র ৮ ম্যাচ খেলেই ইতিমধ্যে তিনবার হ্যাটট্রিক পূর্ণ করেছেন হালান্ড। হালান্ডের এমন দানবীর পারফরম্যান্সের পর স্বভাবতই লিওনেল মেসির সঙ্গে তুলনা চলে আসে। যদিও মেসি প্রিমিয়ার লিগে খেলেন না তবুও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সাবেক শীষ্যকে নিয়ে স্বভাবতই প্রেস কনফারেন্সের প্রশ্নের মুখে পড়েছেন পেপ।

ম্যানচেস্টার ডার্বি শেষে পেপ গার্দিওলার উদ্দেশ্যে সংবাদমাধ্যমের প্রশ্ন… আপনি যখন মেসিকে প্রশিক্ষণ করিয়েছিলেন তখন আপনি আশা করেছিলেন যে সে প্রতি ম্যাচে গোল করবে, এখন হাল্যান্ডের সাথেও কি একই অনূভুতি আছে?

জবাবে পেপ গার্দিওলা বলেন, হ্যাঁ, তবে পার্থক্য হলো হাল্যান্ড প্রতি ম্যাচে গোল করলেও, তার গোল করতে পুরো দলকে প্রয়োজন হয়। যেটা মেসি একাই করে নিতে পারে।

পেপ গার্দিওলার এমন উত্তরে স্পষ্ট যে, মেসির সঙ্গে হাল্যান্ডের তুলনা চলে না। Erling haaland hat-trick

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks