Bangladesh vs Afghanistan | Xi | Joy | দুই অভিষেক ঘটিয়ে ভয়ংকর একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ!

The three-match ODI series between Bangladesh and Afghanistan starts tomorrow (February 23). All the matches of the series will be held at Sagarika’s Zahur Ahmed Chowdhury Stadium. The Bangladesh Cricket Board (BCB) has already announced the squad ahead of this series.

আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের সবকটি ম্যাচ। এই সিরিজকে সামনে রেখে আগেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ঘোষিত ১৫ সদস্যের এই ওয়ানডে স্কোয়াডের মূল স্পটলাইট মূলত দুইজন তরুণ ক্রিকেটারের উপর। ঘোষিত স্কোয়াডে আছেন অনভিষিক্ত মোট ৪ জন ক্রিকেটার। তারা হলেন — নাসুম আহমেদ, ইবাদত হোসেন, ইয়াসির আলী রাব্বি ও মাহমুদুল হাসান জয়। তবে এই চারজনের মধ্যে দুইজনকে নিয়েই বেশ আলোচনা হচ্ছে টাইগার ক্রিকেট পাড়ায়। আগামীকাল বাংলাদেশের একাদশে সুযোগ পাবেন কোন তরুণ ক্রিকেটার এ নিয়ে আলোচনা হচ্ছে বিস্তর। সম্প্রতি বিপিএলে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন জয় ও ইয়াসির আলী।

এবার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানিয়ে দিলেন আগামীকাল জাতীয় দলের হয়ে কার অভিষেক ঘটতে যাচ্ছে।

ইয়াসির আলী রাব্বি ও মাহমুদুল হাসান জয়ের মধ্যে একজনকেই সুযোগ দেওয়া হবে বাংলাদেশের একাদশে। যে কিনা ব্যাট করবে পাঁচ নম্বর পজিশনে।

এ প্রসঙ্গে তামিম ইকবাল বলেন, পাঁচ নম্বর পজিশন নিয়ে কিছুটা দুশ্চিন্তা অবশ্যই ছিল। ইয়াসির ও জয়কে দলে নেওয়া হয়েছে। আমাদের হাতে তাই অপশন আছে। এখানে এখানে যথার্থ একজনকে পেলে আমাদের জন্য ভালো হবে। এই পজশনে কখনো দ্রুত রান তুলতে পারে কিংবা কখনো দ্রুত উইকেট পড়ে গেলে পুরো ইনিংস ধরে খেলতে পারে। ঘরোয়া ক্রিকেটে যারা ভালো খেলছে তাদেরকে আমরা সুযোগ দিচ্ছি।

এছাড়াও তিন নম্বর পজিশনে সাকিব আল হাসান ব্যাট করতে নামবেন নিশ্চিত করেছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশঃ-

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, ইয়াসির আলী/মাহমুদুল হাসান জয়, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks