Bangladesh Vs New Zealand Second Test | Trent Boult | বোল্টের রেকর্ড গড়া বোলিংয়ে ফলোঅনে বাংলাদেশ!!

On the second day in Christchurch, New Zealand lost 6 wickets for 521 runs in Tom Latham’s 250, Conway’s century and Tom Bundle’s stormy half-century. After stumbling on the mountainous run given by New Zealand, Bangladesh stumbled from the beginning and got all out for 126 runs.

ক্রাইস্টচার্চে দ্বিতীয় দিনে টম লাথামের আড়াই’শ, কনওয়ের শতক ও টম বান্ডেলের ঝড় হাফসেঞ্চুরিতে ৫২১ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের দেওয়া পাহাড়সম রান টপকাতে গিয়ে শুরু থেকেই হোঁচট খাওয়া বাংলাদেশ ১২৬ রানে অলআউট হয়ে ফলো-অনে পড়েছে। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেছেন ইয়াসির আলী রাব্বি। সাদা পোশাকে প্রথম হাফসেঞ্চুরির দেখা পান রাব্বি। অন্যদিকে নুরুল হাসান সোহান খেলেছেন ৪১ রানের ইনিংস। কিউইদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট। এর সঙ্গে তিনি ছুঁয়েছেন ৩০০ উইকেট শিকারের মাইলফলক। এছাড়াও টিম সাউদি ৩ টি কাইল জেমিসন নেন ২ টি করে উইকেট।

ক্রাইস্টচার্চে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল বাংলাদেশ। দলীয় ১১ রানে একে একে সাজঘরে ফিরেন সাদমান ইসলাম, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মমিনুল হক।

ইয়াসির আলীর সঙ্গে জুটি গড়তে ব্যর্থ হয়েছেন হয়েছেন লিটন দাসও। চা বিরতি থেকে ফিরেই আউট হয়ে যান লিটন। ৮ রান করে সাজঘরে ফিরেন তিনি। এরপর বাংলাদেশের বিপর্যস্ত ব্যাটিং লাইনআপকে টেনে তোলার প্রচেষ্টা চালান ইয়াসির আলী ও নুরুল হাসান সোহান। দুজন মিলে গড়েন ৬০ রানের জুটি। তবে এই জুটি লম্বা হওয়ার আগে এলবিডব্লিউর ফাঁদে পড়ে কপাল পুড়ে সোহানের। ৬২ বলে ৬ চারে ৪১ রান করে আউট হয়ে যান নুরুল হাসান সোহান।

সোহানের উইকেটের পর ইয়াসির আলীকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউই। দলীয় ১০৯ ও ১১৮ রানে যথাক্রমে আউট হয়ে সাজঘরে ফিরেন মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। মিরাজ করেন ৫ রান এবং তাসকিনের ব্যাট থেকে আসে ২ রান।

এরপর নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম অর্ধশতকের দেখা পান ইয়াসির আলী। তবে অর্ধশতক পূর্ণ করার পর বেশীক্ষণ থিতু হতে পারেননি তিনি। দলীয় ১২৬ রানে ৯৫ বলে ৭ চারে ব্যক্তিগত ৫৫ রানের ইনিংস খেলে আউট হন রাব্বি। এরপর শরিফুলের উইকেটের মাধ্যমে ১২৬ রানে অলআউট হয়ে ফলো অনে পড়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks