Bangladesh Vs New Zealand Second Test | Tom Latham | ভুল দিয়ে শুরু, প্রথম দিন শেষে স্বস্তিতে নেই বাংলাদেশ!

After making history in the first Test, Bangladesh started the second Test with a big mistake. Bangladesh won the toss and elected to field.

প্রথম টেস্টে ইতিহাস গড়া জয়ের পর দ্বিতীয় টেস্ট বড় ভুল দিয়ে শুরু করলো বাংলাদেশ। ক্রাইস্টচার্চের সবুজে ব্যাটিং সহায়ক পিচে টস যেখানে ভাগ্য নির্ধারণ করবে সেই জায়গায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে যার মাশুল গুনেছে বাংলাদেশ। প্রথম দিন শেষে টম লাথামের অপরাজিত দেড়’শ ও কনওয়ের অপরাজিত ৯৯ এবং উইল ইয়ংয়ের ৫৪ রানে ভর করে ৩৪৯ বিশাল রান স্কোরবোর্ডে যোগ করেছে নিউজিল্যান্ড। বিপরীতে উইকেট হারিয়েছে কেবল একটি।

টস হেরে ব্যাট করতে নামা কিউইরা শুরু থেকেই বাংলাদেশের বোলারদের উপর চড়াও হতে থাকে। অধিনায়ক টম লাথাম ও উইল ইয়ং মিলে গড়েন ১৪৮ রানের বিশাল ওপেনিং জুটি। নিউজিল্যান্ডের দলীয় ১৪৮ রানের সময় হাফসেঞ্চুরি পূর্ণ করা উইল ইয়ংকে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশকে কিছুটা স্বস্তি এনে দিয়েছিলেন শরিফুল ইসলাম। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে আউট হন উইল ইয়ং।

তবে প্রথম সেশন হাফসেঞ্চুরি দিয়ে শেষ করলেও দ্বিতীয় সেশনে সেঞ্চুরি ও শেষ সেশনে দেড়’শ রানের ইনিংস খেলেন অধিনায়ক লাথাম। তাকে সঙ্গ দিয়ে গেছেন ডেভন কনওয়ে। শেষ সেশনে এসে অর্ধশতকের দেখা পেয়ে যান ডেভন কনওয়ে।

দিনের শেষভাগে নিজেদের রানের চাকা আরো বেগবান করে তোলে লাথাম ও কনওয়ে৷ লাথাম এগোতে থাকেন দ্বিশতকের দিকে এবং কনওয়ে এগোতে থাকেন শতকের দিকে।

শেষ পর্যন্ত প্রথম দিন শেষে ৯০ ওভার ব্যাটিং করে ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান তুলেছে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ব্যাট হাতে অপরাজিত আছেন টম লাথাম ২৭৮ বলে ২৮ চারে ১৮৬ রান করে অন্যদিকে ডেভন কনওয়ে ১৪৮ বলে ১০ চারে ৯৯ রান করে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks