Bangladesh Vs New Zealand Test Series 2022 | দুই রেকর্ডের দিনে বাংলাদেশের আক্ষেপ দুই ‘সেঞ্চুরি মিস’!

Bangladesh got a 73-run lead at the end of the third day of the first Test against New Zealand. The Tigers lost a total of 4 wickets on the third day. Bangladesh ended the third day’s play with 401 runs for the loss of 8 wickets.

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয়দিন শেষে ৭৩ রানের লিড পেয়েছে বাংলাদেশ। তৃতীয় দিনে টাইগাররা হারিয়েছে মোট ৪ উইকেট। ৬ উইকেট হারিয়ে বোর্ডে ৪০১ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ব্যাট হাতে অপরাজিত আছেন ৩৫ বলে ১১ রান করা ইয়াসির আলী ও ৩৮ বলে ৪ চারে ২০ রান করা মেহেদী হাসান মিরাজ।

এই ম্যাচে বাংলাদেশ গড়েছে দুই রেকর্ড। এশিয়ার বাইরে দীর্ঘতম ইনিংস খেলার রেকর্ডের পাশাপাশি এশিয়ার বাইরে পরে ব্যাট করে প্রথমবারের মতো প্রথম ইনিংসে লিড নেওয়ার রেকর্ডও গড়েছে টাইগাররা।

বে ওভালে প্রথম টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে দাপট দেখালেও দিনশেষে দুই সেঞ্চুরি মিসের আক্ষেপ বাংলাদেশের। দিনের শুরুতে মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে বিপাকে পড়া বাংলাদেশ দিশা খুঁজে পায় অধিনায়ক মমিনুল হক ও লিটন দাসের ব্যাটে।

তবে দিনশেষে মমিনুল হক ও লিটন দাসের সেঞ্চুরি নিয়ে দিনটা আরো রাঙিয়ে দিতে পারত টাইগাররা। কিন্তু ট্রেন্ট বোল্টের জোড়া আঘাতে সাজঘরে ফিরতে হয়েছে এই দুই ব্যাটারকে। লিটন ও মমিনুলের ১৫৮ রানের অপ্রতিরোধ্য জুটি ভাঙেন ট্রেন্ট বোল্ট। ২৪৪ বলে ১২ চারে ৮৮ রান করে এলবিডব্লিউর শিকার হয়ে ফিরে যান অধিনায়ক মমিনুল হক। অন্যদিকে মমিনুলের উইকেটের কিছুক্ষণ বাদেই কিপারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন লিটন দাস। ১৭৭ বলে ১০ চারে ৮৬ রানের ইনিংস খেলে আউট হন লিটন দাস।

এর আগে তৃতীয় দিনের প্রথম সেশনে দুই উইকেট হারায় বাংলাদেশ। তৃতীয় দিনের সকালে নেইল ওয়াগনারের বলে ক্যাচ তুলে আউট হন মাহমুদুল হাসান জয়। ২২৮ বলে ৭ চারে ৭৮ রান করে আউট হন জয়। জয়ের উইকেটের পর বেশিক্ষণ থিতু হতে পারলেন না মুশফিকুর রহিম। ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হওয়ার আগে ৫৩ বলে ১ চারে ১২ রান করেন মুশফিক।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks