Bangladesh Vs New Zealand Test Series 2021 | এবাদতের বোলিং তোপে জয়ের স্বপ্ন বুনছে বাংলাদেশ!

Ebadat Hossain’s bowling cannon took 5 wickets at the end of the fourth day and New Zealand took a lead of 17 runs with 146 runs on the scoreboard. Ross Taylor (37) and Rachin Rabindra (6) are unbeaten for New Zealand.

এবাদত হোসেনের বোলিং তোপে চতুর্থ দিনশেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৪৭ রান তুলে ১৭ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের হয়ে অপরাজিত আছেন রস টেইলর ৩৭ রান রাচিন রবিন্দ্র ৬ রানে।

বে ওভালে ৬ উইকেট হাতে রেখে চতুর্থ দিনের খেলা শুরু করা বাংলাদেশ প্রথম সেশনেই অলআউট হয়ে যায়। মেহেদী হাসান মিরাজের ৪৭ ও ইয়াসির আলীর ২৬ রানে ভর করে সবকটি উইকেট হারিয়ে ১৩০ রানের লিড পায় বাংলাদেশ। ৪৫৮ রান স্কোরবোর্ডে তুলে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ১৩০ রানের লিড তাড়া করতে নেমেই শুরুটা ভালো না হলেও টেইলর ও উইল ইয়ংয়ের অপ্রতিরোধ্য জুটি এবং এক রান আউট ও এক ক্যাচ মিসের মহড়ায় দিশেহারা হয়ে পড়েছিল বাংলাদেশ। তবে বিপদে পড়া বাংলাদেশকে দিনশেষে স্বস্তি এনে দিয়েছেন পেসার ইবাদত হোসেন। পরপর তিন উইকেট শিকার করে কিউইদের চাপে ফেলে দেয় এবাদত হোসেন।

এর আগে চতুর্থ দিনের শুরুতে বাংলাদেশের দেওয়া ১৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৯ রানে টম লাথামের উইকেট হারায় কিউইরা। তাসকিন আহমেদের বলে বোল্ড হয়ে ফিরেন লাথাম। ৩০ বলে ২ চারে ১৪ রান করেন তিনি। এরপর ডেভন কনওয়ে ও উইল ইয়ং মিলে জুটি লম্বা করার পরিকল্পনা করলেও তাতে ব্যর্থ হয়েছে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা কনওয়েকে সাজঘরে ফিরিয়েছেন এবাদত হোসেন। দলীয় ৬৩ রানে ২ উইকেট হারায় নিউজিল্যান্ড।

তবে ২ উইকেট হারানো কিউইদের ব্যাটিংয়ে হাল ধরেছেন উইল ইয়ং ও রস টেইলর৷ দুজন মিলে গড়েন ৭৩ রানের জুটি। প্রথম ইনিংসের পর এই ইনিংসেও হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন ইয়ং। টেইলর ও ইয়ংয়ের শক্ত জুটি ভেঙেছেন এবাদত হোসেন। ইনিংসের ৫৩তম ওভারে বল করতে এসে উইল ইয়ংকে বোল্ড করে দেন এবাদত। ১৭২ বলে ৭ চারে ৬৯ রান করে ফিরেন ইয়ং। নিজের ওই একি ওভারে হেনরি নিকোলসকেও বোল্ড করে সাজঘরে ফিরান এবাদত হোসেন। এর এক ওভার পরে আবারো বোলিংয়ে আসেন এবাদত হোসেন। ওভারের তৃতীয় বলে এবার টম বান্ডেলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে আউট করে দেন এবাদত হোসেন। দলীয় ১৩৬ রানে পরপর তিন উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে নিউজিল্যান্ড।

এরপর দিনের শেষের ভাগে রস টেইলর ও রাচিন রবিন্দ্র ধীরে-সুস্থে খেলে চতুর্থ দিনশেষে অপরাজিত থাকেন। ফলে ১৪৭ রানে ৫ উইকেট হারিয়ে ১৭ রানে লিড পেয়েছে নিউজিল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks