খেলাধুলার খবর : বাংলাদেশের দল ঘোষণা। দলে সাব্বির ও সৌম্য।

চলছে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ পূর্নাঙ্গ সিরিজ। ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের আর একটি ম্যাচ বাকি আছে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডে বাংলাদেশ খেলবেন আগামীকাল ১৬ জুলাই।

এদিকে টাইগাররা যখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ খেলতে ব্যস্ত, তখন টাইগারদের আরো একটি সিরিজের সূচী চূড়ান্ত হলো। তবে বাংলাদেশ জাতীয় দলের নয়, ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দুইটি চার দিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩১ জুলাই সেন্ট লুসিয়া যাবে বাংলাদেশ ‘এ’ দল।

এদিকে দীর্ঘদিন জাতীয় দলের বাহিরে আছেন সৌম্য সরকার এবং সাব্বির আহমেদ। তবে এবার কপাল খুলছে এই দুই টাইগারের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের এ দলের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে সাব্বির ও সৌম্যকে।

আসন্ন বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে টাইগারদের স্কোয়াড থাকবেন বেশ কিছু জাতীয় দলের ক্রিকেটার। যারা লম্বা সময় জাতীয় দলের বাহিরে আছেন। এই দ্বিপক্ষীক সিরিজকে সামনে রেখে এবার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই সিরিজের জন্যই স্কোয়াড দিল টাইগাররা।

বাংলাদেশ ‘এ’ দল (চার দিনের ম্যাচ) দল :

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভীর ইসলাম, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী, এনামুল হক বিজয়।

বাংলাদেশ ‘এ’ দল (ওয়ানডে ম্যাচ) দল:

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান,

আগামী ৪-৭ আগস্ট পর্যন্ত চলবে চার দিনের প্রথম ‘টেস্ট’ ম্যাচটি, এরপর দ্বিতীয় ম্যাচটি চলবে ১০-১৩ আগস্ট পর্যন্ত। এরপর যথাক্রমে ১৬, ১৮ এবং ২০ তারিখ তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে। সফরের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সেন্ট লুসিয়ার ড্যারেন সামি ক্রিকেট গ্রাউন্ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks