Ban vs Wi | Test Series | মিরাজ-খালেদদের বোলিং দাপটের পরেও স্বস্তিতে নেই বাংলাদেশ!!

Ban vs Wi | Test Series | মিরাজ-খালেদদের বোলিং দাপটের পরেও স্বস্তিতে নেই বাংলাদেশ!!

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসটা বাংলাদেশের জন্য ছিল দুঃস্বপ্নের মতো। উইন্ডিজ বোলারদের তোপের মুখে একে একে বাংলাদেশের ছয় ব্যাটার সাজঘরে ফিরেছিলেন শূন্য রানে। তবে ব্যাটাররা ব্যর্থ হলেও বল হাতে মিরাজ-এবাদতরা ছিলেন দূর্দান্ত।

প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ১০৩ রানে। জবাবে ব্যাট করতে নেমে ক্রেইগ ব্র্যাথওয়েট ও ব্ল্যাকউডদের দূরন্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগোতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। তবে মেহেদী হাসান মিরাজের বোলিং ঘূর্ণিতে ২৬৫ রান করে ১৬২ রানের লিড নিয়েই থেমে যায় উইন্ডিজদের ইনিংস।

মেহেদী হাসান মিরাজের ৪ উইকেটের পাশাপাশি এবাদত হোসেন ও খালেদ আহমেদ তুলে নিয়েছেন ২ টি করে উইকেট। অন্যদিকে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান পেয়েছেন ১ টি করে উইকেটের দেখা।

উইন্ডিজদের দেওয়া ১৬২ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও স্বস্তিতে নেই বাংলাদেশ দল। দলীয় ৫০ রানেই হারিয়েছে ২ উইকেট। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং অর্ডারে পরিবর্তন এনেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। তিন নম্বর পজিশনে নাজমুল হোসেন শান্তর পরিবর্তে ব্যাটিংয়ে আসেন মেহেদী হাসান মিরাজ। তবে সাকিবের পরিকল্পনা মাফিক কিছু করতে পারেননি মিরাজ। দলীয় ৩৫ রানে ব্যক্তিগত ২ রান করে সাজঘরে ফিরেন মিরাজ। অন্যদিকে এর আগে দলীয় ৩৩ রানে আউট হয়ে যান তামিম ইকবাল খান। ৩১ বলে ২২ রান করে আউট হয়ে যান তামিম।

ফলে দ্বিতীয় দিন শেষে স্বাগতিকদের থেকে ১১২ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। ক্রিজে ১৮ রান করে অপরাজিত আছেন মাহমুদুল হাসান জয় ও ৮ রান করে নাজমুল হোসেন শান্ত।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks