FIFA World Cup 2022 Qatar : Brazil vs Argentina | বিশ্বকাপে মুখামুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা!!

FIFA World Cup 2022 Qatar. Qatar World Cup 2022. Brazil Football Team World Cup 2022. Argentina Football Team World Cup 2022. World Cup Fixtures 2022

আসছে নভেম্বরে কাতারে বসতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। নভেম্বর ২১ তারিখ থেকে শুরু হয়ে বিশ্ব ফুটবলের এই মহাযজ্ঞ শেষ হবে ১৮ ডিসেম্বর ফাইনাল এর মধ্য দিয়ে। কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপে ভালো সম্ভাবনা রয়েছে দক্ষিণ আমেরিকার দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনার।

সম্প্রতি সময়ে অসাধারণ ফর্মে আছে লাতিন ফুটবল পরাশক্তি। টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকার মধ্য দিয়ে বিশ্বকাপ জয়ের যোগ্য দাবিদার হিসেবে নিজেদের প্রমাণ করেছে আর্জেন্টিনা। অসাধারণ এই পথচলায় আর্জেন্টিনা ২০২১ সালে জিতেছে কোপা আমেরিকা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদের মাঠে পরাজিত করে কোপা চ্যাম্পিয়ন হয়েছে মেসিরা। এরপর এক বছর না পেরোতেই কদিন আগে চলতি মাসের শুরুর দিকে ২০২০ এর ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে পরাজিত করে ফিনালিসিমা চ্যাম্পিয়ন হয়েছে আলবেসেলেস্তারা।

অন্যদিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। জয়ের ধারাবাহিকতা ধরে রেখে কদিন আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জাপান ও কোরিয়াকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবেই সেড়েছে। দীর্ঘ ৬ বছর পর ফিফা র‍্যাংকিংয়ে নিজেদের হারানোর শীর্ষস্থান ফিরে পেয়েছে ব্রাজিল। ফিফা র‍্যাংকিয়ে ব্রাজিল এখন এক নম্বর দল। কাতার বিশ্বকাপের আগে অসাধারণ অর্জন দারুণ আত্মবিশ্বাস জোগাবে ব্রাজিলকে।

কাতার বিশ্বকাপে মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনার। বিশ্বকাপ ফুটবলের এই দুই পরাশক্তির মুখোমুখি লড়াইয়ে মানে বাড়তি উত্তেজনা। ভক্ত-সমর্থকদের টেবিল গরম করে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে। কাতার বিশ্বকাপে এই দুই দলের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে সেই ক্ষেত্রে পাড়ি দিতে হবে লম্বা পথ আর্জেন্টিনা প্রথম রাউন্ড পেরোলেই দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হতে পারে ডেনমার্কের। এরপর কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে নেদারল্যান্ডসের। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে পরাজিত করতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত করবে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিল প্রথম রাউন্ড উতারতে পারলেই দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হতে হবে উরুগুয়ের। এরপর উরুগুয়েকে হারায়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পারলেই জার্মানীর মুখোমুখি হবে ব্রাজিল। জার্মানিকে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করতে পারলেই কেবল আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল।

প্রত্যাশা অনুযায়ী দুই দল একই রকম পারফর্ম করতে পারলে এবং ভবিষ্যৎ বাণী মিলে গেলেই কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks