Argentina | Fifa Ranking | Brazil | ব্রাজিলে খুব কাছে আর্জেন্টিনা! বিশ্বকাপের আগে বড় সুখবর পেল আলবিসেলেস্তারা!

বর্তমান সময়ে দূর্দান্ত ফর্মে আছে আর্জেন্টিনা। ইতালিকে ফিনালিসমাতে ৩-০ গোলে হারিয়ে ১১ মাসের ব্যবধানে দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপা নিজেদের করে নিয়েছে আলবেসেলেস্তারা। এরপর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এস্তোনিয়ার নিজেদের মূল একাদশ নিয়ে না খেলেও দূরন্ত জয় পেয়েছিল লিওনেল স্কালোনির দল। সেই ম্যাচে লিওনেল মেসি একাই করেছিলেন ৫ গোল! এরই সুবাধে এবার ফিফার কাছ থেকে বিশাল সুখবর পেল আর্জেন্টিনা।

আর্জেন্টিনার দূর্দান্ত এই পথচলাতে অনেকেই তাদের রাখছে কাতার বিশ্বকাপের ফেবারিটের কোটায়। ফুটবল বিশ্লেষকদের অনেকেই মনে করছেন এবার হয়তো লিওনেল মেসির হাতেই ধরা দিবে বিশ্বকাপের সোনালী সেই কাঙ্খিত ট্রফিটি।

এবার বিশ্বকাপ শুরুর আগেই দারুণ সুখবর পেল আর্জেন্টাইনরা। ফিফা র‍্যাঙ্কিংয়ে আরো একধাপ এগোচ্ছে লিওনেল মেসির দল। ব্রাজিল, বেলজিয়াম ও ফ্রান্সের পরে বর্তমানে চতুর্থ স্থানে অবস্থান করছে আর্জেন্টিনা।

তবে ফিফা যেই নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করতে যাচ্ছে তাতে ফ্রান্সকে সরিয়ে তৃতীয়স্থান দখল করতে যাচ্ছে আলবিসেলেস্তারা। এমন খবরই জানিয়েছে, আর্জেন্টিনার অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’

টিওয়াইসি স্পোর্টসের মতে, নতুন প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্টের দিক দিয়ে ব্রাজিলের খুব কাছে পৌঁছে যাবে আর্জেন্টিনা। ইউয়েফা নেশন্স লিগে খেই হারানো ফ্রান্সকে সরিয়ে তিন নম্বরে উঠে আসবে আলবিসেলেস্তারা। অন্যদিকে ব্রাজিল ও বেলজিয়াম যথারীতি থাকবে এক ও দুই নম্বরেই।

আগামী সপ্তাহে ফিফার প্রকাশিতব্য র‍্যাঙ্কিংয়ে সেরা ৫

ব্রাজিল — রেটিং পয়েন্ট (১৮৩৮)
বেলজিয়াম — রেটিং পয়েন্ট (১৮২২)
আর্জেন্টিনা — রেটিং পয়েন্ট (১৭৮৪)
ফ্রান্স — রেটিং পয়েন্ট (১৭৬৫)
ইংল্যান্ড — রেটিং পয়েন্ট (১৭৩৮)

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks