আর্জেন্টিনার খবর | আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি ফাঁস। দেখুন

ফুটবল বিশ্বকাপের আর বেশি দিন সময় বাকি নেই। মরুর বুকে বসতে যাচ্ছে এবারের বিশ্বকাপ ফুটবল। কাতারের পাঁচটি শহরের ৮টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপে এবারের আসরটি। বিশ্বকাপ শুরু হতে প্রায় পাঁচ মাস সময় বাকি।

ঠিক এই সময়ের মাঝেই এবার ফাঁস হয়ে গেল আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি। কাতার বিশ্বকাপকে সামনে রেখে কোন দল এখনও পর্যন্ত জার্সি উন্মোচন করেনি। কথা আছে এই মাসেই জার্সি উন্মোচন করবে দলগুলো।

এরপর আসন্ন সেপ্টেম্বরে ফিফার উইন্ডোতে বিশ্বকাপ জার্সি পরে মাঠে নামবে দলগুলো। সে সময় দুটি করে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে তারা।

আর্জেন্টিনার জার্সি প্রকাশিত হওয়ার কথা আগামী ৮ জুলাই। বিশ্ববিখ্যাত ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে সেটি। তার এক সপ্তাহ আগেই কি না ফাঁস হয়ে গেল লিওনেল মেসিদের বিশ্বকাপের জার্সির ডিজাইন।

সবার আগে জার্সির গোপনীয় ডিজাইন প্রকাশ করা নিয়ে ফুটবল জগতে খ্যাতি আছে ফুটিহেডলাইন্সের। জার্সির ছবিটি ফাঁস করেছে এই ওয়েবসাইটই। এরপর আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গ্যাস্তন এদুলের বরাত দিয়ে মুণ্ড আলবিসেলেস্তে এর প্রতিষ্ঠাতা – রয় নেমার প্রকাশ করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সিটি।

আর্জেন্টিনার জার্সি হতে যাচ্ছে ২০১৪ বিশ্বকাপের জার্সি ডিজাইনে ২০২২ সালে সেই জার্সি পড়েই মাঠে নামার গুঞ্জন মেসিদের। অবশেষে গুন সত্য হলো। ব্রাজিলে অনুষ্ঠিত হওয়া ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার যে জার্সি পরে মাঠে নেমেছিল, তার-ই আদলে বানানো হয়েছে ২০২২ সালের।

২০১৪ বিশ্বকাপে জার্সির গলায় কালো বর্ডার দেওয়া ছিল। ২০২২ বিশ্বকাপেও আর্জেন্টিনার জার্সির গলার কাছে বর্ডার কালো কাপড়ে করা হয়েছে। এছাড়াও মিল আছে কলারে। তবে সেই জার্সির সঙ্গে এবারের ডিজাইনের একটা বড় পার্থক্যটা হচ্ছে জার্সির মাঝামাঝিতে। সেবার জার্সিতে আকাশী আর সাদার স্ট্রাইপ ছিল ধারাবাহিক, তবে এবার জার্সির পেছনের দিকে মাঝামাঝি অবস্থানে আকাশী-সাদার স্ট্রাইপ। তবে তা কিছুটা সরু হয়ে এসেছে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks