(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

2030 FIFA World Cup / আর্জেন্টিনা সহ যে ৬ দেশে অনুষ্ঠিত হবে ২০৩০ ফিফা বিশ্বকাপ

2030 FIFA World Cup Will Be Hosted In Argentina, Uruguay, Paraguay, Spain, Portugal, & Morocco. Football News Update Today / বিভাজিত বিশ্বে ঐক্যের ডাক ২০৩০ বিশ্বকাপ আয়োজিত হবে তিন মহাদেশের ৬ দেশে। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা জানিয়েছে ২০৩০ ফিফা বিশ্বকাপ কোথায় হবে?

ফিফার সব শেষ প্রতিবেদন অনুযায়ী তিন মহাদেশের ৬ দেশে আয়োজিত হবে ২০৩০ ফিফা বিশ্বকাপ। জানা গেছে আফ্রিকার একটি দেশ, ইউরোপের দুটি দেশ, এবং দক্ষিণ আমেরিকার তিনটি দেশে আয়োজিত হবে ফিফা বিশ্বকাপ ২০২৩।

১৯৩০ সালে উরুগুয়ে তে বসেছিল বিশ্ব ফুটবলের এই মহাযোগ্য ২০৩০ সালে ফিফা বিশ্বকাপের ১০০ বছর উপলক্ষে, শতবর্ষে এই টুর্নামেন্ট বিশ্বব্যাপী আয়োজন করার পরিকল্পনায় ফিফা। সেজন্য পৃথিবীর প্রায় অর্ধেকটা জুড়েই আয়োজিত হবে ফিফা বিশ্বকাপ। ৪৮ দেশের লড়াই হবে বিশ্বকাপে।

জানা গেছে, আফ্রিকা থেকে মরোক্কো আয়োজন করবে বিশ্বকাপ। দক্ষিণ আমেরিকা থেকে আর্জেন্টিনা, উরুগুয়ে ও প্যারাগুয়ে। আর ইউরোপ থেকে বিশ্বকাপ আয়োজন করবে স্পেন ও পর্তুগাল।

বিশ্বকাপের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে দক্ষিণ আমেরিকায় আরজেন্টিনা উরুগুয়ে ও প্যারাগুয়ে খেলবে নিজেদের দেশে।

ফিফা জানিয়েছে ২০৩০ বিশ্বকাপ টি যেহেতু তিন মহাদেশে, অর্থাৎ দক্ষিণ আমেরিকা আফ্রিকা ও ইউরোপে আয়োজিত হচ্ছে, তাই ২০৩৪ বিশ্বকাপ আসর আয়োজিত হবে এশিয়ায়। জানা গেছে ২০৩৪ বিশ্বকাপ আসর আয়োজন করতে চাই সৌদি আরব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks