(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ২০২৩ / ২য় দিনে খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় বাকি ৩ দিনের খেলার নিয়মে পরিবর্তন।

Bangladesh vs New Zealand 2nd Test Day 2 Called Off due to heavy rain in Mirpur. / Bangladesh National Cricket Team. বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা। Bangladesh vs New Zealand match. বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড.

বাংলাদেশ নিউজিল্যান্ড ম্যাচের ২য় দিনের খেলা পরিত্যক্ত.. কি আছে এই টেস্টের ভাগ্যে? কি হবে পয়েন্টের? এমন হাজারো প্রশ্ন থাকে ক্রিকেটপেনদের মনে। বাংলাদেশ-নিউজিল্যান্ড এর ম্যাচটি শেষ করার জন্য অর্থাৎ ম্যাচের ফলাফল বের করে আনার জন্য, নতুন এক পদ্ধতি হাতে নিয়েছে আইসিসি।

বৃষ্টির কারণে এই ম্যাচের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর, বাকি তিন দিনে ম্যাচের সূচিতে পরিবর্তন এনেছে আইসিসি। বাংলাদেশ নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি বাকি তিন দিন মাঠে গড়াবেন নির্ধারিত সময় ১৫ মিনিট আগে। অর্থাৎ খেলার শুরুর সময় সকাল ৯ টা ১৫ মিনিটে।

বাংলাদেশ নিউজিল্যান্ডের মধ্যকার এই টেস্টের বাকি তিন দিনে ম্যাচ হবে ৯৮ ওভার করে। টেস্টে সাধারণত একদিন হয়ে থাকে ৯৮ ওভার। বাংলাদেশ নিউজিল্যান্ড এর মধ্যকার টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা হওয়ার পর এমন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

হাতে বাকি থাকা তিন দিন ৯৮ ওভার করে খেলা হবে যাতে করে দ্বিতীয় দিনের পরিত্যক্ত হওয়ার ক্ষতি পুষিয়ে নেয়া যায়। পাশাপাশি এই ম্যাচ থেকে ফলাফল বের করে আনা যায় ম্যাচটাকে ড্র থেকে রক্ষা করতেই এমন সিদ্ধান্ত আই সি সি মূলত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই হয় পয়েন্ট নিয়ে বেশ ভাবছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks