(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ ক্রিকেট নিউজ / সাকিব আল হাসান : বিশ্বরেকর্ড কোহলি ও টেন্ডুলকারের পাশে সাকিব

বাংলাদেশ ক্রিকেট নিউজ / আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ব্যাটে বলে দুই বিভাগেই অসাধারণ পারফর্ম করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব। দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হওয়ার পাশাপাশি, ম্যান অব দ্যা সিরিজ পুরস্কারটিও পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

যার মাধ্যমে অসাধারণ এক কীর্তিতে ভারতীয় ২ সুপারস্টার শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলির পাশেই নাম তুলেছেন সাকিব আল হাসান। বাংলা সুপারস্টারের এখন শচীন টেন্ডুলকার আর বিরাট কোহলির পর এই অবস্থান।

আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে বেশি “ম্যান অব দ্য সিরিজ জয়ী ক্রিকেটারদের তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সিরিজ সেরার পুরস্কার পাওয়ার মধ্য দিয়ে, সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বার সিরিজ সেরা পুরস্কার জিতেছেন।

সাকিবের উপরে থাকা ভারতীয় দুই সুপারস্টার শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলি যথাক্রমে আন্তর্জাতিক ক্রিকেটে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন বিশ বার করে। সবার উপরে শচীন টেন্ডুলকার, ২ নম্বরে বিরাট কোহলি, তিন নম্বরে সাকিব আল হাসান। সাকিব তালিকায় পিছনে ফেলেছেন সানাদ জয়সারিয়া ও জ্যাক ক্যালিসকে।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি প্লেয়ার অব দ্য সিরিজ হওয়ার দৌড়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার আছেন বিরাট কোহলির পরে। তালিকার সবার উপরে থাকা বিরাট কোহলি। প্লেয়ার অফ দা সিরিজ হয়েছেন টি-টোয়েন্টিতে সাতবার। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিব প্লেয়ার অফ দ্যা সিরিজ হয়েছেন পাঁচবার।

বাংলাদেশ ক্রিকেট নিউজ / বিশ্ব ক্রিকেটে একমাত্র ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান ওয়ানডে টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটে অন্তত পাঁচটির বেশি প্লেয়ার অফ দ্যা সিরিজ হওয়ার কীর্তি করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks