(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ ক্রিকেট নিউজ / আফগানিস্তান হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট নিউজ / ইমার্জিং এশিয়া কাপ এ আফগানিস্তানকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ এ দল। শ্রীলংকার পি সারা ওভালে, আফগানিস্তানকে টাইগাররা পরাজিত করেছে ২১ রানের ব্যবধানে। মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত সেঞ্চুরি সৌম্য সরকারের অলরাউন্ডিং ঝলকে জয় নিশ্চিত হয়েছে টাইগারদের।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের জন্, এই ম্যাচে জিততে হবে সেমিফাইনালে যেতে হলে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের শুরুতে ব্যাটিংয়ে যায় বাংলাদে। শুরুতে দ্রুত তিন টপ অর্ডারকে হারিয়ে চাপে পড়ে জুনিয়র টাইগাররা। সেখান থেকে দলকে টেনে তোলেন জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়।

তবে দলীয় ১৫১ রানের মাথায় ব্যক্তিগত ৬৭ রান করে ফিরে জাকির। কিন্তু সেঞ্চুরি মিস করেননি মাহমুদুল হাসান জয। ১১৪ বলে দুই ছক্কা ১২ চারে ১১৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই তরুণ। তার সাথে সঙ্গ দিয়েছেন সৌম্য সরকার। এদিন ফিফটি করতে না পারলেও তার ৪৮ রানের দারুন ইনিংসটি দলের জন্য কার্যকরী ছিল। শেষের দিকে শেখ মেহেদী হাসানের ১৯ বলের ৩৬ রানের ম্যাজিক্যাল ইনিংস বাংলাদেশকে এনে দিয়েছে ৩০৮ রানের পাহাড় সংগ্রহ।

এই রান তারা করতে নেমে ২৮৭ রানে ঘটিয়ে যায় আফগানিস্তান। বাংলাদেশের জয় নিশ্চিত হয় ২১ রানে টাইগারদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব। ব্যাটিং ৪৮ রান করার সৌম্য সরকার বোলিংয়ে পেয়েছেন দুটি উইকেট। গুরুত্বপূর্ণ সময়ে তার দুই উইকেট বাংলাদেশকে এগিয়ে নিয়েছিল।

সবই আফগানিস্তানকে ব্যাটে বলে দুই বিভাগেই পরাস্ত করে এশিয়া কাপের চলমান আসরের সেমিফাইনালে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks