The Best FIFA Men’s Player Award 2021: ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন যিনি

the best fifa men’s player 2021: Robart Lewandowski, Lionel Messi, Mohammad Salah. Football news today

সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত হলো ফিফা দ্যা ম্যান্স প্লেয়ার আওয়ার্ড অনুষ্ঠান। সেখানে করা হিয়েছে ২০২১ সালের বর্ষসেরা ফুটবলারের নাম। পুরো বছর জুড়ে দুর্দান্ত পারফর্ম করা ফুটবলারদের থেকে ১১ জনের প্রাথমিক তালিকা প্রকাশ করেছিল ফিফা।

পরে এবার চলতি মাসের শুরুর দিকে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বর্ষসেরা ফুটবলারের জন্য সংক্ষিপ্ত ৩ জনের তালিকা প্রকাশ করে। সে ৩ জন সংক্ষিপ্ত তালিকায় ছিলেন রবার্ত লেভানদোস্কি লিওনেল মেসি ও মোহাম্মদ সালাহ।

গত বছর নভেম্বরে ২৯ তারিখ ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি’অর জিতে আলোচনার জন্ম দিয়েছেন লিওনেল মেসি। জাতীয় দলকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করার পাশাপাশি সদ্য সাবেক ক্লাব বার্সেলোনাকে কোপা দেল রে শিরোপা জিতানো সাথে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হওয়ার মধ্য দিয়ে অষ্টম পিচিচি ট্রফি জিতে ছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাই মেসিকে এবারের ফিফার বর্ষসেরা ফুটবলার ধরে নিয়েছিল অনেকেই।

তবে সবার ধারণাকে ভুল প্রমাণ করে দিলেন রবার্ট লেভানদোস্কি। লিওনেল মেসিও মোহাম্মদ সালাকে পিছনে ফেলে এবারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন বায়ার্ন মিউনিখের এই পলিশ ফরওয়ার্ড। রবার্ট লেভানদোস্কির হাতেই তুলে দেওয়া হয়েছে ২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks