FIFA World Cup 2022 Qatar | বিশ্বকাপের ফাইনালে উঠবে আর্জেন্টিনা ও ফ্রান্স! চ্যাম্পিয়ন কে জানুন

FIFA World Cup 2022 Qatar. Argentina Football Team. Argentina vs France FIFA World Cup, Group C: Argentina, Mexico, Poland, Saudi Arabia, Argentina Group World Cup. Argentina match world cup 2022

টানা ৩৩ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা, কোচ লিওনেল স্কালোনি অধীনে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর আগে ২০২১ সালে ব্রাজিলের মাটিতে ব্রাজিল মকে পরাজিত করে কোপা চ্যাম্পিয়ন হওয়ার পর সবশেষ গত ১ জুন ফিনালিসসিমা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিন।

ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে পরাজিত করে ২৯ বছর পর  বিশ্বশ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কাতার বিশ্বকাপ শুরু হতে আর ছয় মাসেরও কম সময় বাকি।

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার এমন উড়ন্ত ছন্দ নতুন আশা দেখাচ্ছো আর্জেন্টিনা ভক্তদের। অনেকের ধারণা এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারে আর্জেন্টিনা। লিওনেল মেসি কাটাতে পারেন দীর্ঘদিনের বিশ্বকাপ জয়ের খরা।

এদিকে দুই দিনের সফরে বাংলাদেশে এসেছে বিশ্বকাপের সোনালী ট্রফি। ফিফা বিশ্বকাপের ট্রফি বাংলাদেশের নিয়ে এসেছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার ক্রিস্টিয়ান কারেম্বো। তিনি বিশ্বকাপ ট্রফির সফর শেষে মুখোমুখি হয়েছেন গণমাধ্যমের।

আর সেখানে এবারের বিশ্বকাপের ফাইনালে খেলবে কোন দুই দল তা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন। এবারের বিশ্বকাপের ফাইনালে উঠবে ফ্রান্স, তার সঙ্গী হবে আর্জেন্টিনা। ফ্রান্স সবশেষ ২০১৮ সালে বিশ্বকাপ জিতেছিল। এবার জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ শিরোপা ধরে রাখবে ফ্রান্স।

আর আর্জেন্টিনা ফ্রান্সের সামনে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়াবে। এমন মন্তব্য করেছিলেন কারেম্বো। বিশ্বকাপের ফাইনালে ফ্রান্স আর্জেন্টিনাকে দেখছেন সাবেক এই কিংবদন্তি ডিফেন্ডার। তবে ফাইনালে ফ্রান্স ও আর্জেন্টিনা খেললেও, জিতবে ফ্রান্স এমনটাই মন্তব্য করেছেন ক্রিস্টিয়ান কারেম্বো।

ক্রিস্টিয়ান কারেন্টের মধ্যে বিশ্বকাপের ফাইনাল হবে মেসিও এমবাপের মধ্যে।

কুয়েত কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ড্র। ব্রাজিল আর্জেন্টিনার গ্রুপ কোনটি? কে কার মুখামুখি জানুন।
Group A:
Qatar, Netherlands, Senegal, Ecuador

Group B:
England, USA, Iran, Scotland/Wales/Ukraine

Group C: 
Argentina, Mexico, Poland, Saudi Arabia

Group D: 
France, Denmark, Tunisia, UAE/Australia/Peru

Group E: 
Spain, Germany, Japan, Costa Rica/NZ

Group F: 
Belgium, Croatia, Morocco, Canada

Group G: 
Brazil, Switzerland, Serbia, Cameroon

Group H: 
Portugal, Uruguay, South Korea, Ghana

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks