Bangladesh vs Afghanistan Odi Series 2022 | আফিফ-মিরাজের সর্বোচ্চ রানের জুটি!

Bangladesh won a historic match against Afghanistan at the Zahur Ahmed Chowdhury Stadium in Chittagong. The main heroes behind this victory are Mehidy Hasan Miraz and Afif Hossain Dhrubo.

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ইতিহাস গড়া এক জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ের পেছনের মূল নায়ক মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন ধ্রুব।

এদিন প্রথমে ব্যাট করে ২১৫ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। আফগানিস্তানের দেওয়া এই মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ফজল হক ফারুকীর বোলিং তান্ডবে দলীয় ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

তবে ৬ উইকেট হারালেও ইতিহাস গড়ার গল্পটা লিখার অপেক্ষায় ছিলেন আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেটে এই দুজন মিলে গড়েছেন সর্বোচ্চ রানের জুটি। দুজন মিলে গড়েন ১৭৪* রানের অপরাজিত জুটি।

২০১৫ সালে ওয়ানডে ক্রিকেটে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েছিলেন ইংল্যান্ডের জস বাটলার ও আদিল রশিদ৷ তারা গড়েছিলেন ১৭৭ রানের জুটি। বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন ধ্রুবর রেকর্ড গড়া এই জুটি অবস্থান করছে সপ্তম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ হিসেবে।

বাটলার ও আদিল রশিদের রেকর্ড ভাঙতে না পারলেও বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটার। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে এতোদিন সপ্তম উইকেটের সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ছিল ইমরুল কায়েস ও মোহাম্মদ সাইফুদ্দিনের। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সপ্তম উইকেটে ১২৭ রানের জুটি গড়েছিলেন ইমরুল কায়েস ও মোহাম্মদ সাইফউদ্দিন। তবে এবার সেই রেকর্ড ভেঙে নিজেদের নাম লিখিয়েছেন আফিফ ও মেহেদী মিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks