Mustafizur Rahman | Boult | Average | বোল্ট-তাহিরদের ছাড়িয়ে সেরা মুস্তাফিজ!

Bangladesh won the first match of the three-match ODI series against Afghanistan by making an incredible history. Afif Hossain Dhruv and Mehedi Hasan Miraj’s record-breaking partnership helped Bangladesh to a great victory on this day.

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অবিশ্বাস্য এক ইতিহাস গড়া জয় পেয়েছে বাংলাদেশ। আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজের রেকর্ড গড়া জুটিতে ভর করে এদিন দূর্দান্ত এই জয় তুলে নেয় বাংলাদেশ। তবে এদিন আফগানিস্তানকে স্বল্প রানে অলআউট করার পেছনে বল হাতে মূখ্য ভূমিকা পালন করেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নামা আফগানিস্তানের বিপক্ষে এদিন বল হাতে ৯.১ ওভার বোলিং করে ৩৫ রানের বিনিময়ে ৩ টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজুর রহমান। যার ফলে মাত্র ২১৬ রানেই থেমে গেছে আফগানিস্তানের ইনিংস। বল হাতে জাদু দেখানো ফিজ এমন বোলিংয়ের মাধ্যমে টপকে গেছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরকে।

ঘরের মাঠে সবচেয়ে কম বোলিং গড় মুস্তাফিজের। বল হাতে ৫০ উইকেট শিকার করা বোলারদের মধ্যে ঘরের মাঠে সবচেয়ে কম বোলিং গড় কাটার মাস্টারের। ঘরের মাঠে ১৫.৩৭ গড়ে বোলিং করে ২৮ ওডিআই ম্যাচে ৫৬ উইকেট শিকার করেছেন ফিজ। অন্যদিকে মুস্তাফিজুর রহমানের পরে থাকা ঘরের মাঠে ট্রেন্ট বোল্ট ও ইমরান তাহিরের গড় যথাক্রমে ২১.২৪ ও ২৫.০০। ৩৯ ম্যাচে ৮৩ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট অন্যদিকে ৩৪ ম্যাচে ৫৭ উইকেট শিকার করেছেন ইমরান তাহির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks