(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সাকিব কে দেখেই ভুয়া ভুয়ে স্লোগান ভক্তদের।

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর আসরে বাংলাদেশ ক্রিকেট দলকে ভারতের রেখে ঢাকায় ফিরে এসেছেন সাকিব আল হাসান। সাকিবের ঢাকায় ফিরে আসার পেছনে রয়েছে কারণ তিনি দলের অনুমতি নিয়ে ঢাকায় এসেছেন। আগামী২৮ অক্টোবর বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ম্যাচের আগে আবারো কলকাতায় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান। সাকিব ঢাকায় এসেছেন তার শৈশবের গুরু কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে অনুশীলন করতে। অথচ অনুশীলন করতে এসে, তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন সাকিব আল হাসান। মিরপুর স্টেডিয়ামের ইনডোরে সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগানে বিরক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট ফ্যানরা।

ফর্মে ফেরার জন্য সাকিবের এই তারনা বাংলাদেশের জন্য, বাংলাদেশের ক্রিকেটকে বাঁচানোর জন্য, বিশ্বকাপে বাংলাদেশের মান ইজ্জতকে রক্ষা করার জন্য। অথচ বাংলাদেশ দলের মান ইজ্জতের কথা চিন্তা করে ভারত থেকে আবারও বাংলাদেশে ফিরে ফর্মে ফেরার কাজ করছিলেন সাকিব, কিন্তু দেশের এসেই উল্টো নিজের সম্মানটাই হারালেন সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রিকেটের সংস্কৃতি এখন এতটাই উগ্র পর্যায়ে পৌঁছেছে যে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে অপমানের শিকার হতে হয় মিরপুর স্টেডিয়ামে। ভাবতে অবাক লাগছে বাংলাদেশ ক্রিকেট ভক্তরা কি এতটাই উগ্র?

মিরপুরের ইন্ডোরে নাজমুল আবেদিন ফাহিমের অধীনে অনুশীলন করেছেন সাকিব। অনুশীলন করে সেখান থেকে বেরিয়ে আসার সময় এমন তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন সাকিব আল হাসান।

স্টেডিয়ামের গেট দিয়ে বের হওয়ার সময় সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগান দিচ্ছিল গুটিকয়েক ক্রিকেট ভক্ত। সাকিব অবশ্যই তাদের দিকে তাকা নি সোজা উঠে যান গাড়িতে। এমন এক বাজে অভিজ্ঞতায় কখনো মিরপুর স্টেডিয়ামে পড়তে হবে সাকিবকে, নিজ দেশের সমর্থকদের কাছ থেকে শুনতে হবে দুয়ো, তা হয়তো ভাবেননি সাকিব আল হাসান।

এবারের বিশ্বকাপে ব্যাপকভাবে বিতর্কিত সাকিব বিশ্বকাপের আগে তামিম ইকবালকে স্কোয়াড থেকে বাদ দেওয়া নিয়ে ভক্তদের সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলেন সাকিব আল হাসান। এরপর বিশ্বকাপে হাসছেনা তার ব্যাট। রান পাচ্ছেননা ৪ ম্যাচে করেছেন মাত্র ৫৬ রান। বল হাতেও যে খুব দুর্দান্ত তা বলা যাবে না, শুধুমাত্র আফগানিস্তানের বিপক্ষে সাকিব পেয়েছেন ৩ উইকেট।

অফ ধর্মের মধ্য দিয়ে যাওয়ায় সাকিব আল হাসান ফর্মে ফিরতে দলের জন্য অবদান রাখতে মূলত দেশে ফিরে এসেছেন শৈশবের কোচ নাজবুল আবেদীন ফাহিমের সঙ্গে কাজ করতে। আর দেশে ফিরে এসেই সাকিব পড়েছেন এই বাজে অভিজ্ঞতায়। সাকিব আল হাসান আবারও ফিরে যাবেন ভারতে, সেখানে কলকাতায় আগামী ২৮ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ এর আগেই দলের সঙ্গে যোগ দিবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks