(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্রাজিল ফুটবল দল / ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ব্রাজিল

খারাপ সময় যেন পিছু ছাড়ছে না ব্রাজিলের ২০২২ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর থেকে হারের মধ্য দিয়ে চলছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বও ভালো অবস্থানে নেই তারা। ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিল সপ্তমী অবস্থান করছে ব্রাজিল।

এতদিন ছিল অন্তর্বর্তী কালীন কোচ ফার্নান্দো দিনিজ। এবার সেই জায়গাতে কার্লো আনচেলেত্তিকে আনার পরিকল্পনা ছিল ব্রাজিল ফুটবলে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার। রিয়াল মাদ্রিদের বর্তমান কোচের সঙ্গে কাজটা করেছিলেন এডনালদো রদ্রিগেস।

কিন্তু দুর্নীতির অভিযোগ এনে ব্রাজিল ফুটবলের এই সভাপতিকে বরখাস্ত করেছে রিও দি জেনেরোর একটি বিচারিক আদালত। এরপর থেকে কার্লো আনচেলেত্তির

ফিফা আইন অনুযায়ী, সদস্য অ্যাসোসিয়েশনে বাইরের হস্তক্ষেপ বৈধ নয়। এ কারণে রদ্রিগেজকে সরিয়ে দেওয়ার ঘটনায় সিবিএফ আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে।

এএফপি জানিয়েছে, রিও ডি জেনিরোর একটি বিচারিক আদালত বলেছেন, ২০২২ সালে সিবিএফ ও রিও ডি জেনিরোর কৌঁসুলিদের মধ্যে যে চুক্তির ভিত্তিতে রদ্রিগেজ সভাপতির দায়িত্ব নেন, সেটি বৈধ ছিল না। কৌঁসুলিরা তাদের ক্ষমতার সীমানা ডিঙিয়ে এ চুক্তি করেছিলেন—এমনটাই বলেছেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks