(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ / আবারো ব্রাজিলকে ৩-০ গোলে হারালো আর্জেন্টিনা

আর্জেন্টিনার কাছে আবারো হারলো ব্রাজিল। ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্ব ম্যাচে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে পরাজিত হয়েছিল ব্রাজিল। সেই হারের ক্ষত না শুকাতে এবার ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা অনূর্ধ্ব১৭ দলের কাছে ৩-০ গোলে হেরেছে ব্রাজিল অনূর্ধ্ব ১৭ দল। ক্লদিও এচেভেরি হ্যাটট্রিক। আর্জেন্টিনার দুর্দান্ত জয়।

ম্যাচ জুড়ে চলল আক্রমণ প্রতিআক্রমণ, প্রথমার্ধে শুরুতেই আক্রমণাত্মক ফুটবলের পোরশা সাজিয়ে ম্যাচের ২৮ তম মিনিটের এচেভেরির ম্যাজিকাল গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিওনেল মেসি দিয়াগো ম্যারাডোনার স্মৃতি ফিরিয়ে এনেছেন ১৬ বছর বয়সী এই তরুন ফরোয়ার্ড।

ব্রাজিলের অর্ধে পাওয়া বলটি নিয়ে ক্ষিপ্র গতিতে মাঝমাঠে প্রতিপক্ষের পাঁচজন ফুটবলারকে পেছনে ফেলে ডিবক্সের সামান্য বাহির থেকে জোরালো শটএ গোল করেছেন এই তরুণ। তার গোল এই ম্যাচের ২৮ তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধ তারা শেষ করে ১-০ গোলে এগিয়ে থেকে।

এরপর দ্বিতীয় আরজে ম্যাচে ৫৮ তম মিনিটে নিজেদের দ্বিতীয় গোলার দেখা পায় আর্জেন্টিনা। এ সময় নিজের দ্বিতীয় ও দলের দ্বিতীয় গোলটি করেন এচেভেরি। ২-০ গোলে এগিয়ে থাকা আর্জেন্টিনা নিজেদের তৃতীয় ও শেষ গোল এর দেখা পেয়েছে ম্যাচের ৭২ মিনিটে।

সে সময় নিজের হ্যাট্রিক গোলটি করেন ক্লদিও এচেভেরি। তরুণী আর্জেন্টাইন ফরওয়ার্ডে হ্যাটট্রিককে, ব্রাজিলকে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনাল নিষিদ্ধ করেছে আর্জেন্টিনা। সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ জার্মানি।

এই ম্যাচে তিন গোলের পর এচেভেরির গোল সংখ্যা দাঁড়ালো ৫। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচটা গোল করেছেন তরুণী আর্জেন্টাইন ফরোওয়ার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks