(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচে ব্রাজিলকে হারালো কলম্বিয়া, আর্জেন্টিনাকে হারালো উরুগুয়ে

২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় হার ব্রাজিলের। ব্রাজিল বনাম কলম্বিয়া ম্যাচট শেষ হয়েছে নাকীয়তার মধ্য দিয়ে। অন্যদিকে উড়তে থাকা আর্জেন্টিনাকে মাটিতে নামালো উরুগুয়ে। বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচে প্রথমবারের মত হারের তেতো স্বাদ পেয়েছে আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাই পর্ব ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। পুরো ম্যাচ জুড়ে আক্রমণাত্মক ফুটবল খেলেছিল মেসিরা। তবে ম্যাচের মাঝে মধ্যে ছড়িয়েছে দুই দলের ফুটবলারদের মাঝে উত্তেজনা।

প্রথমার্ধে ম্যাচের ৪১ তম মিনিটে স্রোতের বিপরীতে গোল হজম করে আর্জেন্টিনা। রোনাল্ড আরোহোর গোলে এগিয়ে যায় উরুগুয়ে। ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

পরে দ্বিতীয় অধ্যায় ম্যাচের শেষ অংশে আরো একটি গোল হজম করে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। দারুইন নুনেজের গোলে, ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে মেসিরা। বাকি সময় আর গোল করতে পারেনি আর্জেন্টিনা, যার ফলে ২-০ গোলে পরাজিত হয় তারা ।

অন্যদিকে পেপার গত আন্তর্জাতিক বিরতিতে উরুগুয়ের বিপক্ষে পরাজিত হওয়া ব্রাজিল, এবার হারলো কলম্বিয়ার বিপক্ষে। ম্যাচের শুরুতেই চতুর্থ মিনিটে মার্টিনিল্লির গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল।

কিন্তু সেই এগিয়ে যাওয়া লেড ধরে রাখতে পারেনি তারা, ম্যাচের দ্বিতীয়ার্ধে মাত্র চার মিনিটের ব্যবধানে পরপর দুই গোল হজম করে, শুরুতে এগিয়ে থাকা ম্যাচটিতে পরাজিত হলেও পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

এই মাসে ব্রাজিলের পরাজয়কে ছাপিয়ে গেছে ভিনিসিয়াস জুনিয়র আর ইনজুরি যাকে ব্রাজিল আর্জেন্টিনার বিপক্ষে পাচ্ছে না।

উরুগের বিপক্ষে পরাজিত হলেও দক্ষিণ আমেরিকা অঞ্চলে পয়েন্ট টেবিল এর শীর্ষে আছে আর্জেন্টিনা। পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট তাদের, অন্যদিকে ব্রাজিলের অবস্থান তলানিতে গিয়ে ঠেকেছে। পঞ্চম স্থানে আছে ব্রাজিল পয়েন্ট মাত্র ৭।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks