(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিপিএল ২০২৪ প্লে-অফ / দুই ম্যাচ জিততে হবে চট্টগ্রাম ও বরিশালকে। কিন্তু সহজ পথ রংপুর ও কুমিল্লার সামনে

বাংলাদেশ প্রিমিয়ার লীগের লিগ পর্বের খেলা শেষ হয়েছে গতকাল প্লে অফের লড়াই শুরু হবে আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে। ২০২৪ বাংলাদেশ প্রিমিয়ার লিগ আসরে, প্লে-অফ নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ফরচুন বরিশাল।

বিপিএলের প্লে অফে এলিমেনোটরে মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, অন্যদিকে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স ।

প্লে-অফের যে হিসেবে কিংবা বিপিএলের যে নিয়ম তাতে, তাতে ফাইনাল নিশ্চিত করতে হলে এলিমেনেটরে অবশ্যই যেতে হবে ফরচুন বরিশাল আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে৷ যেহেতু দুই দল মুখোমুখি তাই যেকোনো একদলকে হারতে হবে, এবং এই পর্যায় থেকে বিদায় নিতে হবে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচে যে দল জিতবে তারাই দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠবে, দ্বিতীয় কোয়ালিফায়ারের দলকে পরাজিত করতে পারলে তবেই ফাইনালে উঠতে পারবে সেই দল। তাই চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের সামনে দুই ম্যাচ। ফাইনালে যেতে হলে এই দুই ম্যাচই জিততে হবে।

অন্যদিকে প্রথম কোয়ালিফাইয়ের মুখোমুখি রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচে যে দল জিতবে তারাই সরাসরি যাবে ফাইনালে। আর পরাজিত হওয়া দল খেলবে এলিমেনেটর থেকে উঠে আসা দলের বিপক্ষে। সেই ম্যাচ থেকে যেই জিতবে তারাই উঠবে ফাইনালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks