(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট : টাইগারদের ৮ ক্যাচ, শান্ত – জাকিরের ব্যাটে ৩৭০ রানে এগিয়ে বাংলাদেশ

বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট : একটা দুটো নয়, আফগানিস্তানের বিপক্ষে একে একে ৮টি ক্যাচ লুফে নিয়েছে বাংলাদেশি ফিল্ডাররা। ঠিক যেন প্রশিক্ষণপ্রাপ্ত উড়ন্ত বাজপাখি এক একটা টাইগার। আফগানিস্তানকে ১৪৬ রানে গুটিয়ে দেওয়ার পথে বোলারদের পাশাপাশি মাঠের বেশ কার্যকরী ছিল ফিল্ডাররা।

এদিন মাঠে টাইগারদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন এবাদত হোসেন। এছাড়ো দুটি করে উইকেটের দেখা পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলা, এবং তাইজুল ইসলাম। উইকেটের দেখা পানি তাসকিন আহমেদ।

ম্যাচে বাংলাদেশের অসাধারণ বোলিংকে ছাপিয়ে গেছে মাঠে ফিল্ডারদের দুর্দান্ত ফিল্ডিং। বিশেষ করে মমিনুল হক ও জাকির হোসেন লুফে নেওয়া দুই উড়ন্ত ক্যাচ। ইনিংসের শুরুর দিকে ইবাদত হোসেনের ডেলিভারিতে হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আব্দুল মালিক। আব্দুল মালিকের ক্যাচটি তালুবন্দি করে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন জাকির।

এরপর শেষের দিকে আবারো সেই ইবাদত হোসেনের ডেলিভারি, এবার করিম জানাতের ব্যাট ছুঁয়ে আসা বলটি রীতিমতো শূন্যে ভেসে তালুবন্দি করেছেন টাইগারদের সাবেক টেস্ট ক্যাপ্টেন মমিনুল হক।

আফগানিস্তানকে ১৪৬ রানে অলআউট করে দিয়ে বাংলাদেশ পেয়েছে ২৬৬ রানের লিড। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতে মাহমুদুল হাসান জয়কে হারালেও, জাকির হাসান ও নাজমুল হোসাইন শান্তর দুর্দান্ত জুটিতে এগিয়ে যায় টাইগাররা। এই দুইজনই পেয়েছেন অর্ধশত রানের দেখা। নাজমুল হাসান শান্ত ও জাকির হোসেনের ব্যাটে শেষ হয়েছে বাংলাদেশের দ্বিতীয় দিন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনের শেষ অংশে টাইগাররা খেলেছে ২৩ ওভার, এসময় তারা সংগ্রহ করেছে ১৩৪ রান, সাথে আগেই ২৬৬ রানের লিড বাংলাদেশের স্কোর বোর্ডে যুক্ত করেছে ৩৭০ রান। দ্বিতীয় দিন শেষ বাংলাদেশ এগিয়ে ৩৭০ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks