(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ ২০২৩ / আফগানিস্তানকে ৭ উইকেটে হারালো বাংলাদেশ / BAN vs AFG

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ ২০২৩ / আফগানিস্তানকে ৭ উইকেটে হারালো বাংলাদেশ / BAN vs AFG / আফগানিস্তানকে স্রেফ উড়িয়ে দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ৭ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ জয় নিশ্চিত করেছে ২৬.৩ ওভার হাতে রেখে সাত উইকেটে।

সিরিজের প্রথম দুই ওয়ানডেতে পরাজিত হওয়ায় তৃতীয় ম্যাচটি মান বাঁচানোর লড়াইয়ে পরিণত হয়েছে বাংলাদেশের সামনে। এই ম্যাচে পরাজিত হলে দীর্ঘ এক যুগের বেশি সময় পর ঘরের মাঠে হোয়াইটওয়াসের লজ্জায় পড়তে হতো টাইগারদের। কিন্তু সেই চাপকে সামলে নিয়ে আপনাদের পরাজিত করে হোয়াইটওয়াস হারিয়েছেন লিটন দাসের বাংলাদেশ।

আপনাদের দেওয়া ১২৭ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে সাত উইকেট হাতে রেখে ২৩.৩ ওভারে জয় নিশ্চিত করে বাংলাদেশ। শুরুতে ব্যাটিং করতে যাওয়া আফগানদের বিপক্ষে বোল হাতে তান্ডব চালিয়েছেন টাইগার পেসার শরিফুল ইসলাম। তরুণ এই পেসার নয় ওভার বোলিং করে তুলে নিয়েছেন চার উইকেট। দলের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। এছাড়াও বল হাতে দুর্দান্ত ছিলেন তাসকিন আহমেদ সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম।

BAN vs AFG / আফগানদের ১২৬ রানে গুটিয়ে দিয়ে, ১২৭ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে, শুরুতেই দুই টপ অর্ডার ব্যাটার নাঈম শেখ ও নাজমুল হোসেন শান্তকে হারিয়েছে বাংলাদেশ। এরপর দলের হাল ধরেছেন সাকিব আল হাসান ও অধিনায়ক লিটন দা। সাকিব ৩৯ রানে বিদায় নিলেও, ফিফটির দেখা পেয়েছেন লিটন। লিটনের ফিফটির পাশাপাশি ব্যাট হাতে দারুন ছিলেন তৌহিদ হৃদয়। এই দুইজনের জুটিতে জয় নিশ্চিত করে টাইগাররা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks