(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দিল্লির বায়ু দূষণ, বাতিল হতে পারে বাংলাদেশ শ্রীলংকা ম্যাচ

দিল্লির বায়ু নাকি বাংলাদেশের ব্যাটিং এর অবস্থার থেকেও খারাপ। চরম বায়ু দূষণ চলছে দিল্লিতে। আগামী ৬ নভেম্বর দিল্লিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ বনাম শ্রীলংকা ম্যাচ। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি একটি বাড়তি গুরুত্ব বহন করে। কারণ এই ব্যাচে বাংলাদেশের একটা সম্ভাবনা রয়েছে, ২০২৫ চ্যাম্পিয়ন ট্রফিতে খেলার জন্য পথ সুগম করার।

আগামী ৬ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ২.৩০ মিনিটের দিল্লির অরুণ জেটলিতে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলংকা। সেই ম্যাচটি মাঠে গড়াতে পারবে কিনা সেটা নিয়ে শঙ্কা রয়েছে। কারণ দিল্লির চরম বায়ু দূষণের কারণে সেখানে অনুশীলন করতে পারছে না ক্রিকেটাররা। মাঠের খেলা তাই এখন অনেক দূরের ব্যাপার।

দিল্লিতে পৌঁছানোর পর বাংলাদেশ দলের তিনটি অনুশীলনের কথা ছিল। কিন্তু একটা অনুশীলন সেশনও বাংলাদেশ দল করতে পারেনি। নিজেদের প্রথম অনুশীলন সেশন হওয়ার কথা ছিল সন্ধ্যা ছয়টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

এরপর আজ অনুশীলনে নেমেছে বাংলাদেশ, তবে লঙ্কাণ ক্রিকেট দল টিকতে পারেনি বায়ু দূষণের সঙ্গে তাইতো তারা মাঠ ছেড়ে পালিয়েছে। বর্তমানে এতটাই দুরবস্থা চলছে দিল্লির বায়ুদূষণ, এখানে শ্বাসকষ্ট হচ্ছে সাধারনের ।

আর এর মাঝে অনুশীলন করা তো বেশ কঠিন ব্যাপার বাংলাদেশ দল নিজেদের দ্বিতীয় অনুশীলন সেশন করছে। কিন্তু কতটুকু মাঠের খেলায় দেখা যাবে দুই দলকে, সেটা এখনো বলা যাচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড কিংবা আইসিসি পক্ষ থেকেই ম্যাচ নিয়ে অফিশিয়াল নিয়ে কোন বিবৃতি এখনো দেয়া হয়নি।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হলে দলগুলোকে শীর্ষ ৮ এর মধ্যে থাকতে হবে। নিজেদের হাতে বাকি থাকা দুই ম্যাচের দুটিতেই জিততে হবে বাংলাদেশকে। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্য দলের জয় পরাজয়ের দিকে। লঙ্কানদের বিপক্ষে ম্যাচটি বাতিল হলে বাংলাদেশের জন্য হবে ভয়াবহ দুঃসংবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks