(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কোপা আমেরিকা ২০২৪ ড্র, একই পটে ব্রাজিল-আর্জেন্টিনা

Copa America 2024 Draw / ২০২৪ সালের ২০ জুন শুরু হবে কোপা আমেরিকা ২০২৪ আসর, এরপর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে টুর্নামেন্টের শেষ হবে ১৪ জুলাই। ২০২৪ কোপা আমেরিকা শুরু হবে Mercedes-Benz Stadium, এবং ফাইনালের মধ্য দিয়ে টুর্নামেন্টের শেষ হবে  Hard Rock Stadium in Miami.

কোপা আমেরিকা ২০২৪ এর আসরে অংশ নিবিড় ১৬ টি দল। যার মধ্যে দশটা দল থাকবে দক্ষিণ আমেরিকা থেকে। বাকি ছয়টা দল থাকবে উত্তর আমেরিকা থেকে। এরই মধ্যে দক্ষিণ আমেরিকার ১০ দল, ও উত্তর আমেরিকা থেকে চারটি দল মূল পর্বে জায়গা করে নিয়েছে।

কোপা আমেরিকার ২০২৪ এর আসরে ড্র অনুষ্ঠিত হবে আগামী মাসে অর্থাৎ ডিসেম্বরে ডিসেম্বরে ৭ তারিখ অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা ২০২৪। যুক্তরাষ্ট্রের মায়াবী অনুষ্ঠিত হবে ড্র অনুষ্ঠানটি। কনবেবল এরই মধ্যে নিশ্চিত করেছে বিষয়টি।

ড্রয়ের আগে দলগুলোকে চারটি পট ভাগ করা হয়েছে, অর্থাৎ ১৬ দলকে চার ভাগে বিভক্ত করা হয়েছে। সেই চার ভাগ থেকে চূড়ান্ত হবে চারটি গ্রুপ। করবে বলের বিভক্ত করা পট গুলোর মধ্যে একটা পটে একসাথে পড়েছে ব্রাজিল আর্জেন্টিনা। তাদের সঙ্গে আছে মেক্সিকো ও যুক্তরাষ্ট্র পট এ তে পড়েছে তারা।

এরপর পথ বি তে আছে উরুগুয়ে, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু। পট সি তে আছে, চিনি, ভেনেজুয়েলা, পানামা, জমাইকা। এরপর পর ডি তে এখন পর্যন্ত দুটি দল চূড়ান্ত হয়েছে, সেগুলো হল প্যারাগুয়ে ও বলিভিয়া। বাকি দুটি দল এই পটে উঠে আসবে প্লে অফ খেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks