(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এশিয়া কাপের সময়সূচি ২০২৩ / Asia Cup Fixtures 2023

এশিয়া কাপের সময়সূচি ২০২৩ / Asia Cup Fixtures 2023 / শত নাটকীয়তার পর শেষ পর্যন্ত এবার প্রকাশিত হলো এশিয়া কাপের সময়সূচী ২০২৩। পাকিস্তান ও শ্রীলংকার মাটিতেই অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের এশিয়া কাপ আসর। পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চারটি ম্যাচ বাকি ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে শ্রীলংকার মাটিতে।

এশিয়া কাপে এবারের আসরটি শুরু হবে আগামী ৩০ আগস্ট থেকে যা ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে ১৭ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর বলতে হবে পাকিস্তান মুখোমুখি হবে নেপালের। এরপর ৩১ সেপ্টেম্বর মাঠে নামবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচ টাইগাররা খেলবে শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে।

এরপর দুই সেপ্টেম্বর মুখোমুখি ভারত পাকিস্তান। টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ এটি ক্যান্ডিতেই অনুষ্ঠিত হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তানের এশিয়া কাপের ম্যাচটি। ভারতের প্রতিটি ম্যাচে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কাতে।

এরপর ৩ সেপ্টেম্বর বাংলাদেশ মাঠে নামবে আফগানিস্তানের বিপক্ষে। পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ আফগানিস্তানের মধ্যকার ম্যাচটি। ৪ সেপ্টেম্বর ভারত নেপালের ম্যাচ হবে ক্যান্ডিতে। পরে পাঁচ সেপ্টেম্বর শ্রীলংকা আফগানিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরে।

৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে সুপার পড়ে লড়াই সুপার পড়ে প্রথম ম্যাচে মাঠে নামবে গ্রুপ এ১ ও বি২। যা অনুষ্ঠিত হবে লাহোরে। পরে সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে কলোম্বতে । ৯ সেপ্টেম্বর সুপার ফোরে মুখোমুখি হবে বি১ বি২। ১০ সেপ্টেম্বর মাঠে নামবে এ১ ও এ২। ১২ সেপ্টেম্বর মুখামুখি এ২ ও বি১। ১৪ সেপ্টেম্বর এ১ ও বি১ মুখামুখি এবং ১৫ সেপ্টেম্বর মুখামুখি এ২ ও বি২।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৭ সেপ্টেম্বর শ্রীলংকার কলম্বোর প্রেমাদশা স্টেডিয়ামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks