(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ / এশিয়া কাপের খবর ২০২৩ | আফগানিস্তানকে ৮৯ রানে পরাজিত করল বাংলাদেশ

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ / এশিয়া কাপের খবর ২০২৩ | আফগানিস্তানকে ৮৯ রানে পরাজিত করল বাংলাদেশ | এশিয়া কাপে টিকে থাকতে হলে আফগানিস্তানকে হারাতে হবে জয় ভিন্ন কোন চিন্তা নেই। এমন সমীকরণ মাথায় নিয়ে বাংলাদেশ মাঠে নেমেছে টাইগাররা। বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি টাইগারদের পক্ষে এসেছে। আফগানিস্তানকে ৮৯ রানে পরাসিত করে এশিয়া কাপের সেমিফাইনালে এক পা দিয়ে রাখল বাংলাদেশ।

এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে এদিন দারুন জয় পেয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাটিং করে টাইগাররা সংগ্রহ করেছে ৩৩৪ রান। বাংলাদেশের রেকর্ডমায় সংগ্রহের পথে ব্যাট হাতে কার্যকরী ভূমিকা পালন করেছেন নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। দুজনই পেয়েছেন সেঞ্চুরি দেখা।

এদিন শান্ত করেছেন ১০৪ রান আর মিরাজ করেছেন ১১২ রান। এই দুইজনের চমৎকার সেঞ্চুরির পাশাপাশি, শেষের দিকে ব্যাট হাতে ঝড় তুলেছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। বাংলাদেশী স্কোর বোর্ডে চলেছে ৩৩৪ রান।

বিশাল এই টার্গেট তারা করতে নেমে শুরুতেই ব্যাগ পেতে হয়েছে আফগানিস্তানের তবে ইব্রাহিম ৭৫ রান করলেও, বাকি ব্যাটারদের কেউই নিজেদের মেলে ধরতে পারেনি শেষ পর্যন্ত আফগানিস্তান থামে ২৪৫ রানে।

বাংলাদেশের অসাধারণ এই ব্যাট হাতে যেমন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল শান্ত সেঞ্চুরি করেছেন, তেমনই বল হাতে কার্যকরী ভূমিকা পালন করেছেন শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ তাসকিন পেয়েছেন ৪টি উইকেট, শরিফুল পেয়েছেন তিনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks