Messi PSG : মেসির খবর | মেসির প্রশংসায় পঞ্চমুখ পিএসজি কোচ গালতিয়ের।

মেসিকে বার্সেলোনা ধরে রাখতে না পারায় ২০২১ সালের আগস্টে বাধ্য হয়েই পিএসজিতে যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। প্রাণের ক্লাব বার্সেলোনাকে চোখের জলে বিদায় জানিয়েছিলেন মেসি। পিএসজিতে প্রথম মৌসুমে সময়টা ভাল কাটেনি বললেই চলে। নিজের ছন্দে খেলতে না পারার বেদনাটা মেসিকে আরো শক্ত করে তুলেছে।

পিএসজিতে একটা বছর সময় পার করে দিলেন লিওনেল মেসি। তবে মেসির এই ক্লাব এক ফরাসি লিগ ছাড়া আর কিছুই জেতেনি। চ্যাম্পিয়নস লিগে কাছে গিয়েও হারের বেদনায় ভাসতে হয়েছে প্যারিস কে। তবে এবার মেসির পাশাপাশি ক্রিস্তোফ গালতিয় নতুন কোচ হিসেবে প্যারিসে এসেছেন। ক্রিস্তোফ গালতিয় দারুণ খেলোয়াড় ও দারুণ দল পেয়েছে বলাই চলে। মেসি, নেইমার, এমবাপ্পে একসঙ্গে খেলবেন। কোনো ম্যাচেই সপ্নের জয় ছাড়া কোচ দেখছেন না কিছু।

মেসি মুগ্ধতায় ভাসছে কোচ নিজেই মেসিকেই আসল হিরো মনে করেন তিনি। তাই তো কোচ বলেন মেসিকে পিএসজির সবাই ভালোবাসে। তিনি বলেছেন, ‘আমি তো মনে করি পিএসজির সবাই মেসিকে খুব ভালোবাসে। তাঁর বন্ধুরা সবাই তাঁর প্রশংসা করে—এটা বিরাট এক গুণ।’ মেসি সব জিতলেও এখন বিশ্বকাপটা জিততে হবে বলে মনে করেন পিএসজির কোচ, ‘মেসি সম্ভব-অসম্ভব সব জিতেছে। ক্লাবের হয়ে সর্বোচ্চ সাফল্য পেয়েছে, ব্যক্তিগত শিরোপা জিতেছে। এখন বিশ্বকাপটা জিতলেই হবে।

মেসির খেলার প্রতি এমন ভালবাসা দেখে কোচ ও অবাক। ছুটি অসমাপ্ত রেখে দ্রুত প্যারিসে ফিরে দলের অনুশীলনে যোগ দেওয়ায়। এটাকে বড় পরিবর্তনপর উদাহরণ হিসেবেই দেখছেন গালতিয়ের, ‘অনুশীলন নিয়ে কোনো কথা হবে না। মেসি অনেক অনুশীলন করে। সে অনুশীলন করতে করতে গভীরে চলে যায়। আবার অনুশীলনে হালকা মেজাজে সে সতীর্থদের সঙ্গে হাসাহাসি করে, গল্প করে। দলের প্রতিটি খেলোয়াড়ের জন্যই মেসি দারুণ এক অনুপ্রেরণা। সে উদাহরণ তৈরি করে। আমি তাঁকে “হ্যালো” বলাটাও উপভোগ করি।’ ব্যক্তিগত হিসেবে মেসিকে আলাদাভাবেই মনে ধরেছে গালতিয়েরের, ‘সে যে কত ভালো, সেটি বলার অপেক্ষা রাখে না। তার ফুটবলের প্রতি এমন ভালবাসা আর কোথাও দেখেনি কোচ ক্রিস্তোফ গালতিয়।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications OK No thanks