Bangladesh vs Zimbabwe : ৮০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল।

ইতিহাসে বাংলাদেশের হয়ে প্রথম ওডিআই ইতিহাসে ৩৩তম খেলোয়াড় হিসেবে ৮ হাজার রানের মাইলফলকের পাশাপাশি ৫৪ তম অর্ধশতক হাকিয়েছেন ক্যাপ্টেন
তামিম ইকবাল। নতুন মাইলফলক স্পর্শ করায় অভিনন্দন জানিয়েছে সকলেই। এমন কীর্তি আর কোনো বাংলাদেশী খেলোয়াড় করতে পারে নি।

চট্টলার খান সাহেব প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৮০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন। ২০০৭ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। তিনি ডিসেম্বর ২০১০ থেকে সেপ্টেম্বর ২০১১ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই তার সেঞ্চুরি রয়েছে এবং প্রথম বাংলাদেশী হিসেবে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেন।

দেশ সেরা ওপেনার বলা হয় তামিম কে। তিনি দেশের জন্য দেশের গর্বের জন্য খেলে গেছেন। তার অধিনায়কতায় সবাই মুগ্ধ। তিনি এই ২০১৮ সালের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম বাংলাদেশী হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। আর এই জিম্বাবুয়েরই বিপক্ষেই ৮০০০রানের মাইলফলক স্পর্শ করেন।

একদিনের খেলায় এখন পর্যন্ত তামিম ম্যাচ খেলেছেন ২২৮টি এবং রান সংগ্রহ করেছেন ৭,৯৪৩ এমন কীর্তি আর কোনো বাংলাদেশি খেলোয়াড় করেনি। ২২৯তম ম্যাচেই নিজের ৫৪তম অর্ধশতক ও ৮০০০ রান করেন। দেশ সেরা ওপেনার এখন সবার উপরে আছেন। আর বিশ্বের ৩৩তম খেলোয়াড় হিসেবে ৮০০০রানের মালিক হলেন।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks