Neymar news : নেইমারের খবর | ৫ বছরের জেল হতে পারে নেইমারের।

কাতার বিশ্বকাপ শুরুর একমাস আগেই নতুন ঝামেলার মুখে পড়বে নেইমার জুনিয়র। ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় নেইমার জুনিয়র কর ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ বার্সেলোনার কর্তৃপক্ষের। সেই মামলার আগামী ১৭ অক্টোবর, স্পেনের একটি আদালতে শুনানি শুরু হবে।

যা বিশ্বকাপের একেবারেই ১ মাস আগে। বিশ্বকাপের আগ মুহূর্তে গুরুত্বপূর্ণ সময়ে নেইমার জুনিয়র ব্যস্ত থাকবেন বার্সেলোনার আদালতে।

ব্রাজিলের বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিআইএস বুধবার এক বিবৃতিতে বিষয়টি জানায়। এই মামলায় নেইমারের বাবা, মা ও তাদের পারিবারিক কোম্পানি এনঅ্যান্ডএনকেও অভিযুক্ত করা হয়েছে।


পাশাপাশি একই মামলায় অভিযুক্ত করা হয়েছে সান্তোসের সাবেক ম্যানেজার ওদিলিও রদ্রিগেস, বার্সেলোনার তখনকার সভাপতি সান্দ্রো রোসেল ও সহ-সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউকে।

সন্তোষ থেকে নেইমার জুনিয়রকে বার্সেলোনায় আনতে খরচ হয়েছিল ৫ কোটি ৭১ লাখ ইউরো, এমনটা শুরুতে জানিয়েছিল বার্সেলোনার তৎকালীন সভাপতি। পরে জানা যায় নেইমার জুনিয়রকে বার্সায় আনতে খরচ হয়েছে 10 কোটি ইউরোর ওপরে। এই সত্যি গোপন করেছে তৎকালীন বার্সেলোনার সভাপতির নেইমার জুনিয়র এবং তার বাবা।

মুলত নেইমার জুনিয়র ও বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ আনে ব্রাজিলের বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিআইএস। যাদের কাছে নেইমারের ক্রীড়া স্বত্বের ৪০ শতাংশ ছিল। নেইমারের বার্সেলোনায় যোগ দেওয়ার মূল ট্রান্সফার ফি গোপন করায় তাদেরকে ঠকানো হয়েছে বলে দাবি করে প্রতিষ্ঠানটি।


এছাড়াও কর ফাঁকির অভিযোগ উঠেছে পিএসজির এই তারকার নামে। সেক্ষেত্রে বিচারের মুখোমুখি হচ্ছেন নেইমার। অভিযোগ প্রমাণিত হলে জরিমানা তো বটেই, নেইমারের সামনে চোখ রাঙাচ্ছে দুই বছরের জেল। জানা গেছে নেইমারের ৫ বছরের জেলের জন্য আবেদন করেছে তারা। সেক্ষেত্রে বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা দেখা দেবে এ তারকার।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks