বিশ্বকাপ ২০২২ : ব্রাজিল | বিশ্বকাপ জিততে হলে নাটকবাজি বন্ধ করতে হবে নেইমারের।

বিশ্বকাপ জিততে হলে “নাটকবাজি” বন্ধ করতে হবে নেইমার কে। এমন টাই বলেলেন সাবেক ফুটবলার রোনালদো নাজারি। ব্রাজিলের বর্তমান সময়ের সেরা তারকা নেইমার জুনিয়র নিঃসন্দেহে। মাঠের পারফরম্যান্সের জন্য যতটা আলোচিত তার চেয়ে বেশি সমালোচিত মাঠের ভিতরে নাটকীয়তার জন্য নেইমার।

বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিও সেলেসাওদের হাতে ২০ বছর পর বিশ্বকাপ দেখছেন। নেইমারকে মাঠের মধ্যে ‘নাটক’ রেখে নিজের প্রতিভার প্রতি মনোযোগ দেয়ার পরামর্শ দিলেন নাজারিও।নেইমারের হাতেই উঠবে এবারের বিশ্বকাপ এমনটাই মন্তব্য করেছেন তিনি। বিশ্বকাপ জিততে পারে নেইমার এ নিয়ে রোনালদো বলেন, ‘কাতার বিশ্বকাপের ফেবারিট ব্রাজিল কারণ আমাদের দলে ওই প্রতিভা আছে। আমি মনে করি, যদি নেইমার শারীরিকভাবে  শতভাগ ফিট থাকেন এবং বিশ্বকাপে মনোযোগ রাখতে পারেন তাহলে আমরা বিশ্বকাপ জিতব।’

২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের হেক্সা মিশন। তারপর ২৮ নভেম্বর ও ২ ডিসেম্বর গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড  ও ক্যামেরুন।তিতে শুধু নেইমার নয়।মিশন হেক্সায় এবার দুর্দান্ত এক দল পাচ্ছেন যারা নেইমারের থেকেও ভাল পজিশনে খেলছেন। যেমন :-ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো, রাফিনিয়া, রিচার্লিসন, রবের্তো ফিরমিনো, কৌতিনিও, ক্যাসেমিরো, এদের মিলিতাও, অ্যালিসন বেকার, এডারমসন; ডিফেন্ডার থেকে শুরু করে মিডফিল্ড, ফরোয়ার্ড সব জায়গায় দুর্দান্ত সব ফুটবলারদের পাচ্ছে তিতে। কাকে কোন জায়গায় খেলাবেন তিতে ভাল করেই জানেন।

২২তম ফিফা বিশ্বকাপ কাতারে বসতে যাচ্ছে। ইতোমধ্যেই ফুটবল বিশেষজ্ঞরা বিশ্ব সংবাদমাধ্যমগুলোতে নিজেদের মতামত তুলে ধরছেন আসরকে সামনে রেখে।আসর মাতাবেন কারা সেটা নিয়ে করছেন নানান মন্তব্য। কারা বিশ্বকাপের যোগ্য দল থেকে শুরু করে শেষ করবে এ নিয়ে আছে নানান কৌতুহল ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications OK No thanks