(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কখন অবসর নিবেন লিওনেল মেসি? জানুন।

কোপা আমেরিকার আগেই আবারো নিজের অবসর নিয়ে কথা বলেছেন লিওনেল মেসি। সংবাদ গণমাধ্যমের মুখামুখি হলেই লিওনেল মেসির অবসর নিয়ে প্রশ্ন শুনতে হয়। কখন অবসর নিবেন লিওনেল মেসি? আবারো এই প্রশ্নের উত্তর দিয়েছেন লিওনেল মেসি নিজেই।

এখনই অবসরে সিদ্ধান্ত নয়, বরং তার শরীর ও মন যখন বলবে তাকে অবসর নিতে ঠিক তখনই অবসর নিবেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেকে বেশ আত্ম-সামালক বলেছেন সংবাদ গণমাধ্যমে।

যখনই মেসি বুঝতে পারবেন তিনি আর জাতীয় দলকে সার্ভিস দিতে পারছেন না কিংবা খেলা চালিয়ে যাওয়ার উপক্রম নয় শরীর ও মন তার সম্মতি দেয় না তখনই অবসরের সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন লিওনেল মেসি।

২০২৪ কোপা আমেরিকা আসরে আর্জেন্টিনা দলটাকে নেতৃত্ব দিবেন এই সুপারস্টার। এরই মধ্যে লিওনেল স্কালোনি জানিয়েছেন লিওনেল মেসি ও এঞ্জেল ডি’মারিয়ার আর্জেন্টিনার কোপা আমেরিকার স্কোয়াডে জায়গা চূড়ান্ত।

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বললেন এখনই ফুটবল ছাড়ার কোনো ইচ্ছা তাঁর নেই, নিজের অবসর প্রসঙ্গে লিওনেল মেসি বলেন, ‘যখন মনে হবে আমি আর পারফর্ম করতে পারছি না, খেলাটা উপভোগ করছি না কিংবা সতীর্থদের সাহায্য করতে পারছি না, তখনই আসবে সেই সময়। আমি বড়ই আত্মসমালোচক, আমি বুঝি কখন আমি ভালো খেলছি, কখন খারাপ খেলছি। যখন আমার মনে হবে এখন সেই সিদ্ধান্তটা নেওয়া সময় হয়েছে, আমার বয়স কত সেটি মনে না রেখেই সেই সিদ্ধান্ত (অবসর) নিয়ে নেব।’

আজকাল আমি দিন ধরে ধরে উপভোগ করার চেষ্টার করি। পরে কী হবে সেসব নিয়ে ভাবি না। ঠিক জানি না ভবিষ্যতে কী হবে। আমি চাই যত দিন সম্ভব খেলাটা চালিয়ে যেতে। যখন সময় আসবে আমি নিশ্চিত একটা পথ খুঁজে পাবই। হয়তো নিজের পছন্দের কোনো ভূমিকাই বেছে নেব তখন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks