সবাইকে চমকে দিয়ে চওড়া মূল্যে মুশফিকের ব্যাট কিনলো শহিদ আফ্রিদি!

অবশেষে শেষ হলো মুশফিকুর রহিমের ইতিহাস গড়া সেই ব্যাটের নিলাম। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এই ব্যাটটির নিলাম সম্পন্ন হয়েছে।.

অবশেষে শেষ হলো মুশফিকুর রহিমের ইতিহাস গড়া সেই ব্যাটের নিলাম। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এই ব্যাটটির নিলাম সম্পন্ন হয়েছে। নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট ই-কমার্স প্রতিষ্ঠান পিকাবু ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মাধ্যমে অনলাইনে নিলামে তোলা হয় মুশফিকের ব্যাটটি৷ যার ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৬ লাখ টাকা।

মুশফিকের ব্যাটের নিলাম প্রথমদিকে ভালোভাবে চললেও মাঝপথে থেমে যায় নিলাম। মূলত ভুয়া বিডিং এর কারণে নিলাম সাময়িকভাবে স্থগিত রেখেছিলো নিলামের আয়োজক প্রতিষ্ঠান পিকাবু। ভুয়া বিডারদের চিহ্নিত করে ইতিমধ্যে নিলামের কার্যক্রম শেষ করেছে পিকাবু।

সবাইকে চমকে দিয়ে মুশফিকুর রহিমের সেই ডাবল সেঞ্চুরি ব্যাট চড়া মূল্যে কিনে নিলেন পাকিস্তানের সাবেক টি-২০ অধিনায় শহিদ আফ্রিদি। মূলত শহিদ আফ্রিদি ফাউন্ডেশন এর জন্য ব্যাটটি ২০ হাজার ডলার অর্থ্যাৎ (বাংলাদেশি টাকায় ১৭ লাখ) দিয়ে কিনে নিয়েছেন আফ্রিদি। বিষয়টি নিশ্চিত করেছেন পিকাবুর প্রধান নির্বাহী মরিন তালুকদার।

এ প্রসঙ্গে তিনি জানান, আমরা শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের তরফ থেকে একটা ই-মেইল পেয়েছি। তারা নিশ্চিত করেছে যে ব্যাটটি তারা ২০ হাজার ডলার (বাংলাদেশি ১৭ লাখ টাকা) দিয়ে কিনবে।

এছাড়া একটি ভিডিও বার্তার মাধ্যমে ব্যাটটি কেনার ব্যাপারটি নিশ্চিত করেছেন আফ্রিদি নিজেই। মুশফিককে এবং পুরো বাংলাদেশ দলকে সাধুবাদ শ্রদ্ধা জানিয়ে আফ্রিদি বলেন, আসসালামুয়ালাইকুম মুশফিক, আপনি দেশের মানুষের জন্য যা করছেন তা সত্যিই খুব প্রশংসনীয়। সত্যিকারের নায়করা এ কাজ করতে পারে। আমরা সবাই মিলে একটা খারাপ সময় পার করছি। এ সময় আমাদের একে অন্যকে সাহায্য করা জরুরী যাতে করে এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি।

বাংলাদেশের ভালোবাসায় মুগ্ধ হয়ে আফ্রিদি বলেন, অতীতে বাংলাদেশে আমি যে পরিমাণ ভালোবাসা ও সম্মান পেয়েছি তা আমি সারাজীবন মনে রাখবো। পাকিস্তানের জনগণ ও শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে, আমি আপনার ব্যাটটা কিনে আপনার সঙ্গী হতে চাই এই পথ চলায়। আপনার জন্য আমার প্রার্থনা সবসময় থাকবে, আশা করি আল্লাহ আমাদের সাহায্য করবেন এই মহামারি পরিস্থিতি থেকে উত্তরণে। আপনার সাথে আবারো আমার মাঠে দেখা হবে খুব তাড়াতাড়ি। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: