জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে একধিক পরিবর্তন নিয়ে মাঠে নামবে টাইগাররা!

সিরিজের দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে আজ (১১ মার্চ) জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের উদ্দেশ্যে মাঠে নামছে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে ৪৮ রানের জয় পায়.

সিরিজের দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে আজ (১১ মার্চ) জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের উদ্দেশ্যে মাঠে নামছে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে ৪৮ রানের জয় পায় টাইগাররা৷ তবে আজ শেষ টি-২০ তে জয় নিয়ে হোয়াইটওয়াশ এড়াতে চাইবে জিম্বাবুয়ে এবং তুলে নিতে চাইবে স্বান্তনার জয়।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ধবল ধোলাই খেয়েছে জিম্বাবুয়ে। তিন ওয়ানডেতেই দেখতে হয়েছে হারের মুখ। ওয়ানডে ম্যাচ খেলার আগে বাংলাদেশের কাছে একমাত্রও টেস্টেও ইনিংস ব্যবধানে পরাজয় বরণ করতে হয় জিম্বাবুয়েকে।

এদিকে বাংলাদেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের আতঙ্ক। প্রথম টি-২০ এর মতো এই ম্যাচেও দর্শকের অভাব অনুভব করা যাবে। এই ম্যাচের জন্য সীমিত টিকিট বিক্রি করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একজনকে একটির বেশী টিকিট দেওয়া হচ্ছে না।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মারমুখো ব্যাটিং করে দলের স্কোরলাইন বিশালে দাঁড় করিয়েছিলেন লিটন কুমার দাস ও সৌম্য সরকার। চার-ছক্কার ফুলঝুরি বইবে সিরিজের দ্বিতীয় ম্যাচেও এমনটাই আশা করা যাচ্ছে। তাই এই দুইজনের উপর নজর থাকবে সবার।

অন্যদিকে আজ হয়তো দেখা যাবে না তামিম ইকবালকে। সেক্ষেত্রে তার বদলে দলে জায়গা পাবেন তরুণ নাঈম শেখ।

দলের বোলিং লাইনআপেও দেখা যেতে পারে পরিবর্তন। এই ম্যাচে পেসার শফিউল ইসলামের জায়গায় একাদশে ঢুকতে পারেন আল আমিন হোসেন।

এক নজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ-

নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান।

এক নজরে জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশঃ-

তিনাশে কামুনহুকামওয়ে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, ওয়েসলে মাধেভেরে, রিচমন্ড মুতুম্বামি, টিন টেন্ডা মুতুমবদজি, ডোনাল্ড টিরিপানো, ক্রিস এমপফু, কার্ল মুম্বা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: